Breaking News
Home / আন্তর্জাতিক / ভিডিও দেখুন কি ভয়ানক মিশাইল উত্তর কোরিয়ার।

ভিডিও দেখুন কি ভয়ানক মিশাইল উত্তর কোরিয়ার।

এযাবৎ কালের সবচেয়ে ভয়ানক মিশাইল তৈরি করল উত্তর কোরিয়া । আন্তঃমহাদেশিয় ব্যালেস্টিক মিশাইলটি সফল ভাবেই পরীক্ষা করল উত্তর কোরিয়া । পিওইং ইওয়ং বলছে যুক্তরাস্ট্রের যেকোনো স্থানে আঘাত হানতে প্রস্তুত এই অজং-৫০ নামের মিশাইল । জবাব দিতে অবশ্য দেরি করেনি দক্ষিণ কোরিয়াও তিন দফায় তারাও মিশাইল ছোড়ে । আবার এদিকে উত্তর কোরিয়াকে দেখে নেওয়ার হুমকি দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।
এই মিশাইলটি এক হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে জাপান সাগরে গিয়ে পড়ে এবং আকাশে ছিলো অন্তঃত ৫০ মিনিট ।
এই ভিন্ন ধর্মী শক্তিসালি মিশাইলকে বিশ্বের জন্য হুমকি বলে মনে করছে যুক্তরাস্ট্র । যুক্তরাস্ট্রের প্রতিনিধি আরও বলেন তারা আরও ভয়ানক অস্ত্রের দিকে এগিয়ে গেলো এক ধাপ । যা বিশ্ব বিশেষ করে আমেরিকাকে খুব ঝুকির মুখে ঠেলে দিচ্ছে তারা । বিশ্বের শান্তি বিগ্নিত করছে উত্তর কোরিয়া । তারা হয়তো জানেনা আমেরিকা মিত্র দেশকে বাচানোর জন্যে সব কিছু করতে প্রস্তুত । মিশাইল পরিক্ষার পরেই দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কথা বলেন ট্রাম্পের সঙ্গে ।
দক্ষিণ কোরিয়া বলেছে উস্কানি মূলক কর্ম কান্ডের সঠিক জবাব দেওয়া হবে । দেশটি যদি সত্যিই মার্কিন যুক্তরাস্ট্রে আঘাত হানতে সক্ষম মিশাইল তৈরি করে তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যাবে । উত্তর কোরিয়া নিজের বিপদকে অনুধাবন করতে পারছে না । দেশটির উপর মার্কিন আগ্রাসনের ঝুকিও বাড়ছে ।

এদিকে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন দেশটির বেপরওয়া আছরণ মেনে নেওয়া হবে না । বিশ্ব শান্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে । জাপান নিজেদের নিরপত্তা রক্ষায় তৎপর সব সময় ।
এই দিকে দক্ষিণ কোরিয়া প্রায় সামরিক মহড়া শুরু করেছে । যার ফলশ্রুতিতে তিনটি মিশাল ছোড়ে তারাও ।
আরও পড়ুন : উত্তর কোরিয়াকে নিয়ে আমেরিকার ভয় ? আবার ইউটার্ন !

Check Also

৩০০০ কোটির স্ট্যাচু অব ইউনিটি নিয়ে বৃটেনের গলায় কটাক্ষের সুর

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির রাজ্যে সরদার বল্লভ ভাই প্যাটেলের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *