Breaking News
Home / জাতীয় / মাস জুড়ে আলিপুরদুয়ার জেলায় বিভিন্ন প্রান্তে উপভোক্তা বিষয়ক সেমিনার

মাস জুড়ে আলিপুরদুয়ার জেলায় বিভিন্ন প্রান্তে উপভোক্তা বিষয়ক সেমিনার

নিজস্ব সংবাদদাতা আলিপুরদুয়ার : ‘ক্রিয়েটিভ আইডিয়াস ফোরাম’ও পশ্চিমবঙ্গ সরকারের‘উপভোক্তা বিষয়ক ও ন্যায্য বাণিজ্য অনুশীলন অধিকার’ আলিপুরদুয়ার আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপনায়, জানুয়ারি মাসব্যাপী জেলা জুড়ে গ্রাহকদের সচেতনতা শিবির ও বিভিন্ন অনুষ্ঠান করা হচ্ছে।
গত ১০ জানুয়ারী কুবার শামুকতলা হিন্দি স্কুল ও শামুকতলা গ্রাম পঞ্চায়েতে অনুষ্ঠিত হয়েছিল এমনই উপভোক্তা বিষয়ক শিবির। ‘ক্রিয়েটিভ আইডিয়াস ফোরাম-এর চেয়ারম্যান সুব্রত সাহা বলেন, ‘গ্রামে, গ্রামের বিভিন্ন এলাকায় উপভোক্তা বিষয়ক শিবিরের মাধ্যমে উপভোক্তাদের সচেতন করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে’। ওই অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন, আলিপুরদুয়ার আঞ্চলিক অফিসের উপভোক্তা কল্যাণ আধকারীক, চন্দন সাহা ও শ্যামল তপাদার। চন্দন বাবু বলেন, মূলত উপভোক্তারা যাতে না ঠকেন অথবা ঠকে গেলে কি করতে হবে ?এই বিষয়ে আলোচনা করেন ও সচেতন থাকার পরামর্শ দেন তিনি। এছাড়াও শ্যামল বাবু উপভোক্তাদের বিভিন্ন অধিকার নিয়ে আলোচনা করেন। এছাড়াও সাধারন মানুষের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপস্থিত আধিকারীকরা । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শামুকতলা ব্যাবসায়ী সমিতির সম্পাদক মানিক দে, এলাকার বিভিন্ন ব্যবসায়ী, কন্যাশ্রী প্রাপক মেয়েরা, শামুকতলা গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান শিউচন শা সহ, মৌসুমী কুভু সেন, ময়নামতী খাতুন সহ বিভিন্ন স্বনির্ভর দলের সদস্যরা ।
shamuktola
এছাড়াও পরবর্তীতে এধরনের সচেতনতা শিবির অনুষ্ঠিত হয় শামুকতলা গ্রাম পঞ্চায়েত, তালেশ্বরগুড়ি হাই স্কুল, হিন্দি স্কুল, যশোডাঙ্গা উচ্চ বিদ্যালয়, মহাকালগুড়ি মিশন উচ্চ বিদ্যালয়, মহাকালগুড়ি বালিকা বিদ্যালয়ে।
আগামী ১৯ জানুয়ারি আলিপুরদুয়ার ২নং ব্লক অফিস, সান্তালপুর মিশন উচ্চ বিদ্যালয়, লোকনাথপুর হাই স্কুল, চেপানি উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই সচেতনতা শিবির শেষ হবে।
আরও পড়ুন: আকাশের নীল বুকে ইসরোর সেঞ্চুরি

Check Also

বিশ্বের ৮০০০ ছাত্রকে পিছনে ফেলে ১৬ বছরের ভারতীয় জিতলো ২.৯ কোটি টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: মাত্র ১৬ বছর বয়সে চার লক্ষ আমেরিকান ডলার, ভারতের মুদ্রায় যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *