Breaking News
Home / আন্তর্জাতিক / বিশ্বের তিনটি গরিব দেশের তালিকা : আয় শুনলে চমকে যাবেন!

বিশ্বের তিনটি গরিব দেশের তালিকা : আয় শুনলে চমকে যাবেন!

সবার খবর, ওয়েব ডেস্ক: অনেক গরিব দেশের তালিকা যেমন করা যাবে। ঠিক তেমনই বড়োলোক দেশের একটি লম্বা তালিকাও করা যাবে। গরিব, বড়োলোক নিয়েই পৃথিবী। চলুন আজ জেনে আসি কিছু নিচের সারির গরিব দেশের তালিকা।
সোমালিয়া
১. সোমালিয়া: এই দেশটি আফ্রিকা মহাদেশে অবস্থিত। দেশটির রাজধানী মোগাডিশু। দেশটির মুদ্রা শোমালি শিলিং। দেশটির রাষ্ট্রপতির নাম মোহাম্মদ আব্দুল্লাহি মোহাম্মদ। এই দেশটির জনসংখ্যা প্রায় ১.৪৩ কোটি। সোমালিয়াতে ব্যক্তি পিছু বার্ষিক আয় ৪০০ ডলার। যা ভারতীয় মুদ্রায় ২৬০০০ টাকা প্রায়।
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র
২. মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র: এই দেশটিকে আমাদের তালিকায় দ্বিতীয় স্থানে রাখা হয়েছে। এই দেশটির জনসংখ্যা প্রায় ৪৫ লক্ষ। মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ব্যক্তি পিছু বার্ষিক আয় ৫০০ ডলার। যা ভারতীয় মুদ্রায় ৩৩০০০ টাকা প্রায়। দেশটির রাজধানী বাংগুই।
বুরুন্ডি
৩. বুরুন্ডি: দেশটি আমাদের তালিকায় তিন নম্বর স্থানে আছে। এই দেশটি আফ্রিকা মহাদেশে অবস্থিত। দেশটির জনসংখ্যা প্রায় এক কোটি। বুরুন্ডির ব্যক্তি পিছু বার্ষিক আয় ৭০০ ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৪৫০০০ হাজার টাকা প্রায়। দেশটির রাজধানী বুজুমবুরা। দেশটির মুদ্রাকে বলা হয় Burundian franc. দেশটির রাষ্ট্রপতির নাম Pierre Nkurunziza.
আরও পড়ুন: পুরনো কুয়ো থেকে আসছে রহস্যময় হাসির আওয়াজ : আতঙ্কে গ্রামবাসীরা!

Check Also

এই দুই মহিলা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তান জন্ম দেওয়া যায়

সবার খবর, ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা কালীন সন্তান প্রসব করে বিশ্বজুড়ে সংবাদ মাধ্যমের আলোচনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *