Breaking News
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / শাউমির নতুন ক্যামেরা ফোন এমআই ৬এক্স ( Mi 6X )

শাউমির নতুন ক্যামেরা ফোন এমআই ৬এক্স ( Mi 6X )

সবার খবর, টেক ডেস্ক: শাউমির নতুন ফোন এমআই ৬এক্স ( Mi 6X ) লঞ্চ হয়ে গেল। যদিও ভারতের বাজারে এখনও এই হ্যান্ডসেটটি আসেনি বা লঞ্চ হয়নি বলাই ভালো। এটি এখন চাইনাতে পাওয়া যাচ্ছে। যদিও ভারতের বাজারে খুব অল্প সময়ের মধ্যেই এই ফোনটি এমআই এ২ (Mi A2) নামে লঞ্চ করবে বলে আসা করা যায়।
আপনাদের নিশ্চয় মনে আছে চাইনাতে Mi 5X ভারতের বাজারে যেটা আমরা Mi A1 নামে চিনতাম। তাই সম্ভবত এমআই ৬এক্স এবার এমআই এ২ নামে লঞ্চ করবে ভারতে বলে মনে করা হচ্ছে।
শাউমি
এমআই ৬এক্স-এ কি কি থাকছে: ফোনটির স্ক্রিন ৬ ইঞ্চির ফুলএইডি প্লাস। সাথে থাকছে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও। এমআই ৬এক্স এর প্রসেসার খুবই আধুনিক স্ন্যাপড্রাগন ৬৬০। ফোনটি তিনটি ভেরিয়েন্টে লঞ্চ করেছে। একটি থাকছে ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। দ্বিতীয় ভেরিয়েন্টে থাকছে ৬ জিবি র‍্যাম ৬৪ স্টোরেজ। তৃতীয় ভেরিয়েন্টে থাকছে ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ। ফোনটির ব্যাটারি ৩০১০ mAh-এর। শাউমির এই ফোনটির উন্নতি করা হয়েছে ক্যামেরাতে। Mi A2-তে পিছনে ডুয়্যাল ক্যামেরা দেওয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরা ১২ মেগাপিক্সেলের এবং সেকেন্ডারি ক্যামেরা ২০ মেগাপিক্সেলের। দুটি ক্যামেরার অ্যাপার্চার f/1.75। সেলফির জন্যে সামনেও ২০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যাবহার করা হয়েছে সাথে আছে ফ্রন্ট ফেসিং ফ্ল্যাশ।
শাউমি এমআই ৬এক্স
সব ক্যামেরাই ইউজ করা হয়েছে Sony কম্পানির। মোবাইলটির ক্যামেরার ওপর অত্যাধিক জোর দেওয়া হয়েছে। Ai-এর মাধ্যমে ক্যামেরায় ধারনকৃত ছবির কোয়ালিটির পরিবর্তন লক্ষ্য করা যাবে। কোন ছবি নিচ্ছেন তার ওপর নির্ভর করে। ফোনটিতে আরও থাকছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার, সাথে ফেস আনলক সিস্টেম। Xiaomi Mi A2-এর দাম ১৬০০০-২২০০০ এর মধ্যে হতে পারে।
আরও পড়ুন: মাইক্রোম্যাক্স ক্যানভাস ইনফিনিটি প্রো অল্প দামে ১৬+২০+৮ মেগাপিক্সেলের ক্যামেরা একসঙ্গে

Check Also

মাইক্রোম্যাক্স

মাইক্রোম্যাক্স ক্যানভাস ইনফিনিটি প্রো অল্প দামে ১৬+২০+৮ মেগাপিক্সেলের ক্যামেরা একসঙ্গে

সবার খবর, টেক ডেস্ক: মাইক্রোম্যাক্স ক্যানভাস ইনফিনিটি প্রো সত্যিই একটি সফল মাইক্রোম্যাক্সের ফোন। এটি একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *