Breaking News
Home / আন্তর্জাতিক / এই দুই মহিলা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তান জন্ম দেওয়া যায়

এই দুই মহিলা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তান জন্ম দেওয়া যায়

সবার খবর, ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা কালীন সন্তান প্রসব করে বিশ্বজুড়ে সংবাদ মাধ্যমের আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে এসেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তিনি হচ্ছেন দ্বিতীয় মহিলা যিনি প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তানের মা হলেন।
এ ঘটনার সাথে অনেকটাই মিল আছে পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর , তিনিও প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সন্তানের জন্ম দিয়েছিলেন। শুধু কি তাই নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন সন্তান জন্ম দেন ২১ জুন, এই একই দিনে জন্মেছিলেন পাকিস্থানের প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন ৩৭ বছরে মা হন। ওই একই বয়সে মা হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।
পাকিস্তানের প্রধানমন্ত্রী
বেনজির ভুট্টো ১৯৯০ সালে তার বড়ো মেয়ে বখতাওয়ার ভুট্টো জারদারিকে জন্ম দেন। তাই বখতাওয়ার ভুট্টো জারদারি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। তিনি তার টুইট বার্তায় লিখেছেন, বেনজির ভুট্টো দেখিয়েছিলেন একই সাথে প্রধানমন্ত্রী এবং সন্তানের জন্ম দেওয়া যায়। কিন্তু নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন মাতৃত্ব কালীন সমস্ত সুযোগ সুবিধা পাচ্ছেন কিন্তু এই সুযোগ পাননি সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।
জেসিন্ডা অর্ডান
বেনজির ভুট্টো যখন প্রধানমন্ত্রী এক বছর পার করেছিলেন তখনই তিনি তার সন্তানের জন্ম দেন। কিন্তু নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের প্রধানমন্ত্রীত্বের এক বছর পূর্ণ হয়নি। যদিও ছয় মাসে আগেই জাসিন্ডা আরডার্ন জানিয়ে দেন তিনি মা হতে চলেছেন।
বেনজির ভুট্টো
এদিকে বেনজির ভুট্টো গর্ভ ধারনের বিষয়টি সম্পূর্ণ গোপন রাখেন সবার কাছে এমনকি তার মন্ত্রী পরিষদের সদস্যদের কাছেও ব্যাপারটি জানাননি। পরবর্তীতে ডাক্তারের কাছে পরামর্শ নিয়ে দ্রুত তিনি কাজে ফিরে আসেন।
বেনজির ভুট্টোর মন্ত্রী পরিষদের এক সদস্য জাবেদ জব্বার পরবর্তীতে সংবাদ মাধ্যমকে জানান, আমরা কিছুই জানতাম না। আমরা আকস্মিক ভাবে জানতে পারি তিনি শুধু পাকিস্তানে গণতন্ত্রের জন্ম দেননি একই সাথে তিনি সন্তানেরও জন্ম দিয়েছেন।
আরও পড়ুন: ভারতের উদ্বেগ বাড়িয়ে পরিসংখ্যান বলছে আত্মহত্যার পরিমাণ দিন দিন বাড়ছে

Check Also

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী

সিরিয়ার হাতে এস-৩০০ মিসাইল তুলে দিয়ে রাশিয়ার বার্তা গরম মাথা ঠান্ডা হবে এবার

সবার খবর, ওয়েব ডেস্ক: রাশিয়া বলেছে আগামী দুই সপ্তাহের মধ্যে মিসাইল ডিফেন্স সিস্টেম এস-৩০০ সিরিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *