Breaking News
Home / বিনোদন / ভারতের সেরা ৬ জন অ্যাক্সান হিরো, এর মধ্যে এক জন বাঙালি

ভারতের সেরা ৬ জন অ্যাক্সান হিরো, এর মধ্যে এক জন বাঙালি

সবার খবর, বিনোদন ডেস্ক: একটি বানিজ্যিক সিনেমাকে হিট করানোর জন্যে সেই সিনেমায় অ্যাক্সান থাকা অত্যন্ত জরুরী। হোক তা আর্টিফিসিয়াল। তবুও একজন নায়ক দৃশ্যটিকে কতোটা বাস্তবসম্মত করে তুলছে, সেটিই দর্শকদের আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু। দুনিয়া জুড়ে অ্যাক্সান সিনেমার বাজার খুবই উপরের দিকে। এসব সিনেমাগুলি শিশু থেকে বৃদ্ধ, একদম সাধারণ মানুষ থেকে বিত্তশালী পর্যন্ত সবার পছন্দ। এধরনের সিনেমা দুনিয়া জুড়ে অগুন্তি, ছড়িয়ে ছিটিয়ে আছে। আমদের টলিউড বা বলিউডেও নেহাত কম নেই এমন সিনেমা। একটা সময় ছিল অ্যাক্সান মুভি চুটিয়ে বানিজ্য করেছে। এখনও করছে। শুধু তাই নয় বিদেশী অ্যাক্সান হিরোরাও এদেশে যেমন আজও জনপ্রিয় তেমন এদেশের বেশ অনেক হিরোই বিদেশে অ্যাক্সান মুভির জন্যে জনপ্রিয়তা অর্জন করেছে। নিচে সেরা পাঁচজন অ্যাক্সান হিরোর তালিকা দেওয়া হলো।
অজয় দেবগন
১. অজয় দেবগন: অজয় দেবগনকে আজও মনে রেখেছেন তার প্রথম ‘ফুল অর কাঁটে’ সিনেমার অ্যক্সানের জন্যে। পরবর্তীতে অজয় ফিরে তাকাতে হয়নি পিছনের দিকে। প্রায় একের পর অ্যাক্সান মুভি উপহার দিয়ে গেছেন ভারতীয় চলচ্চিত্র ইন্ডাসট্রিকে। সাম্প্রতিক কালে তিনি সিংঘাম সিনেমায় অভিনয়ের জন্য বেশ জনপ্রিয়তা পেয়েছেন।
দেওয়াল ভাই
২. সানি ও ববি দেওয়াল: ধর্মেন্দ্র তার সময়ের সেরা অ্যাক্সান হিরো হিসেবে পরিচিত ছিলেন। সোলে সিনামায় অভিনয়ের জন্যে খুব নাম কুড়িয়ে ছিলেন তিনি। তার দুই সন্তান সানি ও ববি তার বাবার পথই অনুসরণ করে গেছেন। এঁরা দুজন বলিউড ইন্ডাসট্রি থেকে অ্যাক্সান হিরোর তকমাটি পেয়ে গেছেন। বর্ডার এবং গাদার এই দুটি সিনেমায় সানি দেওয়ালের অভিনয় দর্শকদের মনে গেঁথে আছে আজও। অপরদিকে তার ভাই ববি দেওয়ালও কম জাননি। পরিচালক আব্বাশ মাস্তানের পরিচালনায় ১৯৯৮ তৈরি ববি অভিনীত বিখ্যাত অ্যাক্সান ছবি সোলজার। যা আজও সকলের প্রিয়।
সালমান খান
৩. সালমান খান: রোম্যান্টিক হিরো সালমান যেমন জনপ্রিয়, পাশাপাশি সাম্প্রতিককালে দাবাং সিনেমাটিতে অভিনয়ের পর তার গায়ে অ্যাক্সান হিরোর স্টিকারটি শক্তভাবে সেঁটে গেছে।
অক্ষয় কুমার
৪. অক্ষয় কুমার: তাঁকে সবাই বলিউডে খিলাড়ি নামেই বেশি চেনেন। অক্ষয়ের নামের সঙ্গে যুক্ত রয়েছে অসংখ্য হিট অ্যাক্সান মুভি। রিল লাইফ থেকে বেরিয়ে রিয়্যাল লাইফেও এই হিরো যে অ্যাক্সানে সিদ্ধ হস্ত তা দেখিয়েছেন ‘খাতরো কে খিলাড়ি’ নামের এক টেলিভিশন সিরিজে।
মিঠুন চক্রবর্তী
৫.মিঠুন চক্রবর্তী: তার জীবনের শুরুটাই হয়েছিল চরম সংগ্রামের মধ্যে দিয়ে। কতো যায়গায় ঘুরে শেষে একটি সিনেমার একটি ছোট্ট রোল দিয়ে শুরু করেছিলেন তাঁর অভিনয় জীবন। ১৬ জুন ১৯৫২ সালে জন্ম এই অভিনেতার। তার বিখ্যাত অ্যাক্সান সিনেমাগুলির মধ্যে আছে যাখমি সিপাহি, হাতিয়ারার সহ বিখ্যাত কিছু সিনেমা।রাজনীকান্ত
৬. রাজনীকান্ত: তিনি জন্মগ্রহন করেন ১২ ডিসেম্বর ১৯৫০ সালে। আগের প্রজন্মের মানুষদের কাছে যেমন অত্যন্ত জনপ্রিয় ছিলেন এই বিখ্যাত অ্যক্সান হিরো, ঠিক একই ভাবে তিনি এপ্রজন্মের কাছেও জনপ্রিয়। তার ছবি ‘রোবট’ দেখে সকল দর্শক বেশ উত্তাপ নিয়েছিল।
Read More: অক্ষয় কুমারকে কেন তাঁর বোনের বিয়ে দিতে হলো ৫৫ বছর বয়সী বুড়োর সঙ্গে?

Check Also

বলিউড তারকারা

বলিউড তারকারা স্কুল জীবনে কেমন ছিলেন দেখতে?

সবার খবর, বিনোদন ডেস্ক: আমাদের যতই বয়স হোক না কেন প্রতিদিন একবার ছোটবেলার কথা, স্কুলের …