Breaking News
Home / আন্তর্জাতিক / ২০০৯ সালে একসঙ্গে জন্ম দিয়েছিলেন আটটি বাচ্চা! এখন দেখতে কেমন হয়েছে দেখুন

২০০৯ সালে একসঙ্গে জন্ম দিয়েছিলেন আটটি বাচ্চা! এখন দেখতে কেমন হয়েছে দেখুন

সবার খবর, ওয়েব ডেস্ক: আপনাদের কি মনে আছে? ২৯ জানুয়ারি, ২০০৯ সালে একজন আমেরিকান মহিলা একসঙ্গে আটটি সন্তানের জন্ম দিয়েছিলেন। হ্যা আটটি! শুনে অবাক হবেন না। এটি কোনো গালগল্প নয়। এই আটটি সন্তানের জন্ম দেওয়ার আগেও তার ছিল পূর্বের ছয়টি বাচ্চা। যদিও সেগুলি একসঙ্গে জন্মদেননি তিনি। যাই হোক, চলুন দেখে আসি এই বিগত নয় বছরে শিশু সন্তানগুলি এখন কেমন আছে? কিংবা দেখাতেই বা কেমন হয়েছে তারা?
নেতালির বাচ্চা
২০০৯ সাল, নেতালী সুলমান জন্ম দিয়েছিলেন আটটি বাচ্চার। তারপর আমেরিকা তো অবশ্যই, বিশ্বের মিডিয়াও নেতালীর এই চমকপ্রদ খবরের দিকে হামলে পড়েছিল। সারা বিশ্বের মানুষ অবাক হয়ে গিয়েছিলেন এই সংবাদের সম্মুখিন হওয়ার পরে। প্রত্যেকেই তারঁ সবকটি বাচ্চার জন্যে প্রার্থনা করেছিলেন, যেন শিশুগুলি ও তার মা সুস্থ থাকেন। এতোগুলি বাচ্চার জন্ম দিয়ে পৃথিবীর চোখে নেতালী বিস্ময়কর মা হয়ে উঠেছিলেন রাতারাতি। অবাক হলেও সত্যি, নেতালীর সমস্ত বাচ্চায় সুস্থ ও সুন্দরভাবে পৃথিবীর আলো দেখেছিল। এবং জন্মের পরেও তারা সুস্থই ছিল।
নেতালীর শিশু
আমেরিকার বাসিন্দা নেতালির জীবনে দুঃখকষ্ট নেমে এসেছে বারবার। বাচ্চাগুলির যখন জন্মদেন নেতালি, তখন পাশে ছিলেন না ওর স্বামী।
সবচাইতে বেশি শিশু জন্ম দেওয়া মা
নেতালী মোট চোদ্দটি সন্তান নিয়ে জীবন সংগ্রাম শুরু করেন সময়ের সঙ্গে যুদ্ধ করে। বাচ্চাদের উজ্জ্বল ভবিষতের কথা চিন্তা করে সকলের কাছে সাহায্য প্রার্থনা করেন তিনি। নেতালী বলেন, আমর এই বাচ্চাদের আগামী দিনগুলি যাতে সুন্দর হয়, সেই কথা ভেবে প্রতিদিন আমাকে নতুন নতুন কিছু না কিছু কাজ করতে হয়। যাতে আমার এই পরিবারটি ও সন্তানগুলি সুস্থ ভাবে বাঁচতে পারে। আমি আরাম করে টিভির সামনেও বসতে পারিনি কোনো দিন।
নেতালীর সন্তান
নেতলি এক টেলিভিশান শোয়ের জন্য চুক্তিবদ্ধ হন। কিন্তু দূর্ভাগ্যবসত সে অনুষ্ঠান সম্প্রচারিত হয়নি কোনো দিন।
আটটি সন্তানের বর্ণনা নিম্নে ছোট্ট করে দেওয়া হলো:

Time of birth Sex Birth weight Name
10:43 am Boy 1.2 kg Noah
10:44 am Girl 1.2 kg Maliyah
10:45 am Boy 1.5 kg Isaiah
10:45 am Girl 1.1 kg Nariyah
10:46 am Boy 0.68 kg Jonah
10:47 am Boy 1.2 kg Makai
10:47 am Boy 0.88 kg Josiah
10:48 am Boy 1.2 kg Jeremiah

নেতালীর কাছে এটি একটি নতুন অভিজ্ঞতা ছিল। নেতালী একটি ছোট্ট ফ্ল্যাটে বাস করেন। আট বাচ্চার জন্ম দেওয়ার সপ্তম দিনের মাথাতে নেতালীর নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নতিভুক্ত হয় সব চাইতে বেশি জীবিত শিশু জন্ম দেওয়ার জন্যে।
Read More: মাস্টারদা সূর্য সেন ও ভারতের স্বাধীনতা আন্দোলন

Check Also

ইটালি

বেডসিন পোস্ট করে উপ-প্রধানমন্ত্রীর গার্লফ্রেন্ড বিচ্ছেদের খবর দিলেন

সবার খবর, ওয়েব ডেস্ক: ইটালির উপ-প্রধানমন্ত্রী মাতিও সালভিনি ও টিভি স্টার এলিজা ইজোআর্দির মধ্যে বিচ্ছেদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *