Breaking News
Home / আন্তর্জাতিক / উত্তর কোরিয়ার ভালো কাজের মধ্যেও খারাপ কিছু থাকেই।

উত্তর কোরিয়ার ভালো কাজের মধ্যেও খারাপ কিছু থাকেই।

সবার খবর, বিনোদন ডেস্ক: উত্তর কোরিয়া পৃথিবীর এমন একটি দেশ যেখানে মানুষ খুব কষ্টে থাকেন।কঠোর নিয়ম শৃঙ্খলার ভিতর দিয়ে জীবন-যাপন করতে হয় উত্তর কোরিয়ার জনসাধারণকে। শুধু নিজের দেশের মানুষের মাথা ব্যথা আছে নানান উদ্ভট আইন-কানুন নিয়ে তা কিন্তু নয়। সারা বিশ্বকে সবসময় চিন্তার ভেতর রাখে কিম-জং-উন-এর উত্তর কোরিয়া। আপনারা নিশ্চয়ই অনেক খারাপ কথা শুনতে পেয়েছেন এই উত্তর কোরিয়া সম্পর্কে। কিন্তু একটা দেশের কি শুধুই খারাপ থাকে? ভালোও অনেক কথা থাকে, যা আপনারা হয়তো খারাপ কথার ভিঁড়ে আর শুনতে পান না। চলুন জেনে আসি উত্তর কোরিয়া সম্পর্কে কিছু ভালো কথা। যা অন্যান্য দেশেরও ফলো করা উচিত।
স্বাক্ষর দেশ
১. উত্তর কোরিয়াতে শতকরা 100 ভাগ স্বাক্ষর মানুষ বাস করেন। বাচ্চাদেরকে প্রথমেই সে দেশের প্রধান কিম-জং-উনের নাম লেখা শেখানো হয়। যদিও সেই দেশের শিক্ষার স্তর খুব একটা ভালো তা নয়। তবুও প্রত্যেকটি বাচ্চাকে স্কুলে যেতে হবে এটা বাধ্যতামূলক করা হয়েছে।
গরিবদের ফ্রী ঘর
২. উত্তর কোরিয়ার সরকার গরিবদের বসবাস করার জন্য একটি করে ঘর দেন। যদিও ঘরের সাইজ খুবই ছোট।
উত্তর কোরিয়ার সেনাবাহীনি
৩. উত্তর কোরিয়ার কাছে এশিয়ার চতুর্থ বৃহত্তম সেনাবাহিনী আছে, যা বিশ্বের ষষ্ঠ বৃহত্তম সেনাবাহিনী। প্রায় ছয় লক্ষ চব্বিশ হাজার সেনাসদস্য আছে এই দেশটির সেনাবাহিনীতে। 2381 ট্যাঙ্ক ও 1412 এয়ারক্রাফটও মজুত আছে।
ফাঁকা রাস্তা
৪. উত্তর কোরিয়াতে কেবল সরকারি কর্মচারীরাই চারচাকা গাড়ি ব্যবহার করতে পারেন। যদি সাধারন মানুষ চারচাকা কিনতে চান তবে সরকারের কাছে পারমিশন নিতে হবে প্রথমে। পারমিশন চাইলে যে আপনি গাড়ি কেনার অনুমতি পাবেন তা কিন্তু নয়। এই কারণে উত্তর কোরিয়াতে রাস্তাঘাট একদম প্রায় ফাঁকা থাকে।
কোরিয়ার সংস্কৃতি
৫.প্রাকৃতিক সৌন্দর্যের কারণে ও উত্তর কোরিয়ার সারা বিশ্বের কাছে পরিচিত। যদিও সেই দেশে ঘুরতে পর্যটকদের যাতায়াত খুবই কম। আর যেসব পর্যটকরা উত্তর কোরিয়া ভ্রমণ করতে যান, তাদের আবার সব জায়গায় ভ্রমণের পারমিশন থাকে না।
আরও পড়ুন: কেন ভারতীয় মেয়েরা চীনা ছেলেদের বিয়ে করেন না, উত্তর খুজছে চীন

Check Also

৩০০০ কোটির স্ট্যাচু অব ইউনিটি নিয়ে বৃটেনের গলায় কটাক্ষের সুর

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির রাজ্যে সরদার বল্লভ ভাই প্যাটেলের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *