Breaking News
Home / জাতীয় / কেরল বন্যা : পরিচয় গোপন রেখে জেলা শাসক নিজের মাথায় করে ত্রাণ পৌঁছে দিলেন

কেরল বন্যা : পরিচয় গোপন রেখে জেলা শাসক নিজের মাথায় করে ত্রাণ পৌঁছে দিলেন

সবার খবর, ওয়েব ডেস্ক: সম্প্রতি কেরল বন্যার কবলে জর্জরিত হয়েছিল। বিভিন্ন জায়গায় আশ্রয় শিবিরগুলিতে ভিড় জমেছিল বন্যার্ত মানুষের। ওইসব আশ্রয় শিবিরগুলিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন ভারতের সাধারণ জনগন, এনজিও, বিভিন্ন রাজ্য সরকার, কেন্দ্র সরকার ও অন্যান্য দেশগুলি।
সৎ জেলা শাসক
কেরলের বন্যাকে কেন্দ্র করে অনেক ঘটনাই এখন আমাদের সামনে আসছে। কেরলের বন্যা যেমন মানুষকে পিড়িত করেছে। তেমনি মহৎ হৃদয়ের কিছু মানুষকে উপস্থাপন করেছে দেশের সামনে। এমন একটি ঘটনা আপনাদের সামনে আজকে আমরা তুলে ধরতে চলেছি।
কেরলের কোচির একটি আশ্রয় শিবিরে দাদরা নগর হাভেলির জেলাশাসক এক টানা আট দিন নিজের পরিচয় আত্মগোপন রেখে আর্ত মানুষের সেবায় নিয়োজিত করেছিলেন। এই সময় ওই জেলা শাসক তার নিজের মাথায় করে অনেক প্রয়োজনীয় জিনিসপত্র আশ্রয় শিবিরে বন্যার্ত মানুষদের কাছে পৌঁছে দিয়েছেন। আট দিন যাবৎ শিবিরগুলিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা থেকে শুরু করে, ছোট বাচ্চাদের কোলে তুলে নিয়ে নিজ হাতে খাবারও খাইয়েছেন তিনি। কিন্তু নবম দিনে এসে সকলের কাছে তাঁর পরিচয় প্রকাশ পেয়ে গেল। পরিচয় জানাজানি হওয়ার পরে কাউকে কিছু না বলে শিবির ছেড়ে হঠাৎ-ই চলে যান তিনি।
গোপীনাথ
২০১২ ব্যাচ-এর আই এস কানন গোপীনাথন দাদরা নগর হাভেলির বর্তমান জেলা শাসক। ২৬ আগস্ট কোচির একটি বন্যার্তদের ত্রাণ শিবিরে পৌঁছন গোপীনাথন। তিনি তার সমস্ত পরিচয় গোপন রেখে নিজ মনে সকলকে সাহায্য করে যান। গোপীনাথ কেরলের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দাদরা নগর হাভেলির পক্ষ থেকে এক কোটি টাকার চেক দিতে পৌঁছেছিলেন। কিন্তু বন্যার্তদের আর্তনাদ দেখে দাদরা নগর হাভেলিতে আর ফিরে যেতে পারেননি। মানুষের সাহায্যের জন্যে নিজেকে নিয়োজিত করে দেন সেখানেই।
৩২ বছরের এই অফিসার তিরুবন্তপুরমে চেক দেওয়ার পরেই ত্রাণ শিবিরে পৌঁছান। এই সময় বিভিন্ন শিবিরগুলিতে নিঃশর্ত সেবা দিয়েছেন তিনি। গোপীনাথন তাঁর পরিচয় গোপন রাখতে বলেছিলেন তাঁর অফিসারদের। পরে অবশ্য জানাজানি হয়ে যায় তার পরিচয়। এর জন্য তিনি খুব ক্ষোভ প্রকাশ করেন। গোপীনাথন বলেন, আমি এমন কিছু মহান কাজ করিনি। যারা বন্যা গ্রস্থ এলাকায় গিয়ে আক্রান্ত মানুষদেরকে উদ্ধার করে নিয়ে এসেছেন তারাই তো আসল হিরো।
Read More: এই জৈন মুনি বিবস্ত্র অবস্থায় চলা ফেরা করতেন, মৃত্যও বৈচিত্রপূর্ণ

Check Also

বোহরা সম্প্রদায়

প্রথম বারের মতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মসজিদ উদ্বোধনে যাচ্ছেন?

সবার খবর, ওয়েব ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচন যত সামনের দিকে এগিয়ে আসছে ততই ভারতের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *