Breaking News
Home / খেলার খবর / বিরাট কোহলিকে রেস্ট দেওয়া বাহানা আসলে পাকিস্তানের সাথে হারার ভয়: মঈন খান

বিরাট কোহলিকে রেস্ট দেওয়া বাহানা আসলে পাকিস্তানের সাথে হারার ভয়: মঈন খান

সবার খবর, স্পোর্টস ডেস্ক: আগামী ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের পর্দা উঠতে যাচ্ছে। পাকিস্তান ও ভারত বহুদিন পর একে অপরের সামনাসামনি হবে এই সিরিজেই। ভারত ও পাকিস্তানের ম্যাচগুলি সবসময় চরম উত্তেজনাপূর্ণ হয়। যা দেখার জন্যে শুধু দুই দেশের দর্শকই নয়, সারা বিশ্বের ক্রিকেটপ্রেমী মানুষ অপেক্ষা করে থাকেন। শুধু তাই নয়, ম্যাচের অনেক আগে থেকেই বাক্‌ যুদ্ধ শুরু হয়ে যায় দুই দেশের প্রাক্তন ক্রিকেটারদের ভেতর। অতীতে দেখা গেছে ভারত ও পাকিস্তানের ম্যাচে যে দেশের ক্রিকেটাররা স্নায়ুকে নিয়ন্ত্রণে রেখে মাঠে নামেন, তারাই ম্যাচটিকে নিজেদের ঝুলিতে রাখতে সক্ষম হন।
মঈন খান
মাঠে নামার আগে ভারতকে চাপে রাখার জন্য সম্প্রতি কিছু বক্তব্য রেখেছেন পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মঈন খান। পাকিস্তানের এ টু জেড নামের একটি চ্যানেলে ক্রিকেট এক্সপার্ট হিসেবে উপস্থিত ছিলেন মঈন। তিনি এশিয়া কাপ নিয়ে আলোচনা করার সময় বলেন, বিরাট কোহলিকে বিসিসিআই না খেলানোর পেছনে অন্য একটি কারণ লুকিয়ে আছে। তা হল, ভারত যদি এই ম্যাচটি হারে তবে বিসিসিআই বলতে পারবে আমাদের স্টার ব্যাটসম্যান বিরাট কোহলি খেলেনি তাই ম্যাচটি পাকিস্তান জিতে গেছে। আবার অন্যদিকে পাকিস্তান যদি হারে তবে আমাদের দলকে নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করতে ছাড়বে না তারা। বিসিসিআই তখন বলবে, দেখো, বিরাট কোহলি ছাড়াই আমরা কিভাবে ম্যাচটি বের করে নিয়ে আসলাম পাকিস্তানের কাছ থেকে। যদিও মঈন খান তার বক্তব্যের সঙ্গে আরও যোগ করে বলেন, বিরাট কোহলি বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে ব্যাট করছেন। তবুও গত ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ফ্লপ ছিলেন তিনি। এই জন্যই আমার সন্দেহ হচ্ছে বিরাটের বিশ্রাম দেওয়ার পেছনে অন্য কোনও গল্প আছে বলে! কারণ বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল ইংল্যান্ডে খারাপ পারফরম্যান্স করলেও তাঁর ব্যক্তিগত ক্রিকেট নৈপুণ্য ছিল নজর কাড়ার মতই। ওর খেলা দেখে কখনো মনে হয়নি যে ভারতীয় অধিনায়ক চোটে নিয়ে খেলছেন।
বিরাট কোহলি
অন্যদিকে পাকিস্তানের ফাস্ট বোলার হাসান আলি বলেছেন, বিরাট কোহলির না খেলাটা খুব দুর্ভাগ্যের। তিনি খেললে ম্যাচটি আরও আকর্ষণীয় হতো সকলের কাছেই। ও- পৃথিবীর এই মুহূর্তের সেরা ব্যাটসম্যান। যদি কোহলি খেলতেন এবং আমি তার উইকেট নিতাম, সেই মুহুর্তটি আমার কাছে স্মরণীয় হয়ে থাকতো। এবার সেই সুযোগ না হলেও ভবিষ্যতে আমার লক্ষ্য থাকবে বিরাটের উইকেটটি নেওয়ার।
আরও পড়ুন: মঈন আলীর জন্য এই ইংল্যান্ড অধিনায়ক আলাদা ভাবে নামাজের ঘরের ব্যবস্থা করেছিলেন

Check Also

৩৬০ ডিগ্রী বোলার

৩৬০ ডিগ্রী বোলিং অ্যাকশন নিয়ে চুড়ান্ত বিতর্ক। ব্যাটসম্যান কেনো সুইচ হিট মারে?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: সম্প্রতি সিকে নাইডু ট্রফিতে ইউপির বাঁহাতি স্পিনার শিবা সিং ৩৬০ ডিগ্রী …