Breaking News
Home / খেলার খবর / মুরালিধরনের দ্রুত ৪০০ উইকেট নেওয়ার রেকর্ড ভাঙতে চলেছেন এই ভারতীয়

মুরালিধরনের দ্রুত ৪০০ উইকেট নেওয়ার রেকর্ড ভাঙতে চলেছেন এই ভারতীয়

সবার খবর, স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্রিকেট ইতিহাসের বিখ্যাত বোলারদের মধ্যে একজন শ্রীলঙ্কার ডানহাতি অফস্পিনার মুরালিধরন। এক সময় মুরালিধরনের বল সামলাতে হিমসিম খেয়েছে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে মুরলী সর্বোচ্চ উইকেট শিকারী। তিনি ১৩৩ টি টেস্ট ম্যাচে ৮০০ উইকেট তুলে নেন। এই রেকর্ড ভাঙতে অনেকটা সময়ই লেগে যাবে বিশ্বের যে কোন বোলারের এই কথা নিশ্চিত ভাবে বলায় যাই।
রবীচন্দ্রন অশ্বিন
কিন্তু তার আগেই ৪০০ উইকেট-এর রেকর্ড হয়তো ভাঙতে চলেছেন ভারতীয় আর এক অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিন। রবীচন্দ্রন অশ্বিন এর আগেই মুথাইয়া মুরালিধরনের সবচাইতে কম ম্যাচে ৩০০ উইকেট নেওয়ার রেকর্ড ভেঙেছেন। মুথাইয়া মুরালিধরন যেখানে ৫৮ টেস্ট ম্যাচে ৩০০ উইকেট নিয়েছিলেন। সেখানে রবীচন্দ্রন অশ্বিন মাত্র ৫৪ টি টেস্ট খেলেই ৩০০ উইকেট নিয়ে মুরলীধরনের কম টেস্ট ম্যাচে ৩০০ উইকেট নেয়ার রেকর্ডটি পিছনে ফেলে দিয়েছেন। মুরালিধরন ৭২ টি টেস্ট ম্যাচে ৪০০ উইকেট নিয়েছিলেন। আর অপর দিকে রবীচন্দ্রন অশ্বিনের এই পর্যন্ত মাত্র ৬২ টি টেস্ট ম্যাচ খেলে ৩২৭ টি উইকেট নেন।
অশ্বিনের রেকর্ড
মুরলিধরনের ৪০০ উইকেটের এই রেকর্ডটি ভাঙতে হলে রবীচন্দ্রন অশ্বিন-এর আর মাত্র ১০ ম্যাচে ৬৩ টি উইকেটের দরকার। বিশেষজ্ঞরা বলছেন, খুব সহজেই মুরালিধরন-এর এই রেকর্ডটি ভাঙতে চলেছেন রবীচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন কেরিয়ার
রবীচন্দ্রন অশ্বিন বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্ট খেলতে ব্যস্ত। দেখা যাক ওয়েস্ট ইন্ডিজের মত দুর্বল দলের সামনে জ্বলে উঠতে পারেন কি না তিনি।
আরও পড়ুন: সাকিব বললেন এত খারাপ পরিস্থিতির মুখোমুখি হতে হবে তা বুঝতে পারিনি

Check Also

ধোনি বিরাট

বিরাট কোহলি কি ধোনির অবসর ঘোষণা করে দিলেন?

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি মহেন্দ্র সিং ধোনিকে আগামী টি-টোয়েন্টি …