Breaking News
Home / জাতীয় / মসজিদে নামাজ সম্পর্কিত সুপ্রিম কোর্টের রায় নিয়ে যা বললেন বাবা রামদেব

মসজিদে নামাজ সম্পর্কিত সুপ্রিম কোর্টের রায় নিয়ে যা বললেন বাবা রামদেব

সবার খবর, ওয়েব ডেস্ক: সাম্প্রতিক কালে সুপ্রিম কোর্ট বহুবিতর্কিত রায় প্রদান করেছে। যার মধ্যে আছে সমকামিতার বৈধতা, পরকীয়া অপরাধ নয়। তাছাড়াও ইসলামে মসজিদ ও নামাজ অভিন্ন অংশ নয় বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। বিশেষ করে মসজিদ ও নামাজ অভিন্ন ইসলামে অভিন্ন অংশ নয় বলে যে রায় প্রদান করেছে সুপ্রিম কোর্ট তা নিয়ে ইতিমধ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে। এআইএমএম প্রেসিডেন্ট আসাদ উদ্দিন ওয়েইসি সুপ্রিম কোর্টের এই রায়ের সম্পূর্ণ বিরোধিতা করেছেন। অন্যদিকে বাবা রামদেব বড় ধরনের বিবৃতি প্রকাশ করেছেন। যা নিয়েও মুসলিমরা বিরোধিতাও করেছে। সুপ্রিম কোর্ট মসজিদের বিষয়ে যে রায় দিয়েছে তাকে বাবা রামদেব সমর্থন জানিয়েছেন।
রামদেবের বক্তব্য
রামদেব বলেন, মুসলিমরা বলে আল্লাহ এক এবং তিনি সৃষ্টির সকল অংশে বিরাজমান। সুতরাং আল্লাহ পৃথিবীর সকল অংশে বিদ্যমান। এই কারণে মুসলিমদের জন্য বিশেষ কোনো স্থানের প্রয়োজন আছে বলে তিনি মনে করেন না। যেখানে নামাজ পড়া হোক না কেন তা আল্লাহ নিশ্চয় বুঝতে পারবেন বলে তিনি মনে করেন। আবার তিনি বলেন, যেহেতু পৃথিবীর যেকোনো অংশেই আল্লাহ আছে তাই সুপ্রিম কোর্টের এই রায়কে তিনি স্বাগত জানাচ্ছেন।
রামদেব সাম্প্রতিককালের রাজনীতি সম্পর্কে বলতে গিয়ে বলেন, রাম নিয়ে রাজনীতি করা বন্ধ হোক। রাম তাঁর বাবার কথায় সিংহাসন ছেড়ে দিয়েছিলেন। আর আজ এই রাজনীতির দেশে সিংহাসন-এর জন্য রামের নাম ব্যবহার করা হচ্ছে। এমন রাজনৈতিক অবস্থা দেখে আমি খুবই মর্মাহত।
আরও পড়ুন: এই ট্রান্সজেন্ডার প্রথম বারের মতো ভারত সুন্দরি হলেন: ছবি দেখলে সৌন্দর্য্যে মুগ্ধ হবেন

Check Also

তিতলি

তিতলি চলে গেলেও বাংলার ঘরে ঘরে রেখে গেল চিহ্ন: সদ্যজাতের নাম রাখার হিড়িক

সবার খবর, নিজেস্ব ডেস্ক: তিতলি শব্দের বাংলায় মানে করলে দাঁড়ায় প্রজাপতি। আর প্রজাপতিকে আমরা সব …