Breaking News
Home / খেলার খবর / এমএস ধোনি হুইল চেয়ারে বসে থাকলেও আমার দলে খেলবে: এবি ডি ভিলিয়ার্স

এমএস ধোনি হুইল চেয়ারে বসে থাকলেও আমার দলে খেলবে: এবি ডি ভিলিয়ার্স

সবার খবর, স্পোর্টস ডেস্ক: এমএস ধোনির কোনো বিকল্প হতে পারে না বা ভবিষ্যতেও কেউ তার ধারের কাছে আসবে বলেও মনে হয় না। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স এমএস ধোনির সমালোচকদের এভাবেই কটূক্তি করলেন। ধোনির প্রশংসা করে এবি ডি ভিলিয়ার্স বলেন, যদি সে বুড়োও হয়ে যায় বা হুইল চেয়ারেও বসে থাকে তবুও সে আমার দলে মূল্যবান ক্রিকেটার হয়ে থাকবে প্রতি দিন, প্রতি বছর।
এমএস
২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির পরে ধোনির ব্যাট থেকে তেমন কোনো আকর্ষণীয় ইনিংস দেখতে পায়নি ভক্তরা। যদিও কথাটি আংশিক সত্যি। কারণ আইপিএল ২০১৮ তে ধোনি চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তখন অনেকেই ভেবেছিল, ওয়ার্ল্ড এর সেরা ফিনিশার মনে হয় নিজের ছন্দে ফিরে এসেছেন। কিন্তু দেশের হয়ে মাঠে নামার পরে দেখা যায় ধোনি আইপিএল-এর ফর্ম ধরে রাখতে ব্যর্থ হচ্ছে। গত ইংল্যান্ড সফরে খুব ধীর গতির ব্যাটিং প্রদর্শন করেন ভারতের এই বিচক্ষণ উইকেটকিপার ব্যাটসম্যান। এমনকি স্ট্রাইক রোটেট করতেও সামর্থ্য হচ্ছিল না ধোনি। ধোনি গত ৯ ম্যাচে মাত্র ১৫৬ রান করেন।
ডিভিলিয়ার্স
ব্যাটে রানের খরা চললেও উইকেটের পেছনে বিন্দুমাত্র পারফরম্যান্সে ঘাটতি দেখা যায়নি তাঁর। তাছাড়াও ধোনিকে ডিআরএস স্পেশালিস্ট হিসেবে ভাবা হয়। যা ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাজকে অনেকটাই সহজ করে দেন। এই কারণেই ধারাভাষ্যকাররা বলেন ডিআরএস মানে ‘ধোনি রিভিউ সিস্টেম’।
ধোনির প্রমাণ করার আর কিছু নেই তা সকলেই বিলক্ষণ জানেন। তাই সমালোচকদের একহাত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, আমি ধোনিকে আমার টিমে প্রত্যেকদিন খেলতে দেখতে চাই। সে যদি ৮০ বছরের বৃদ্ধও হয়ে যায়, এমনকি হুইল চেয়ারে বসে থাকলেও আমার টিমে ধোনি থাকবে। ধোনির মতো এমন এক ব্যাটসম্যানকে দলের বাইরে রাখার কথা কি ভাবে চিন্তা করতে পারে?
এমএস ধোনি
সম্প্রতি ভারতীয় জাতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ধোনি ভারতীয় দলের প্রধান উইকেট রক্ষক হিসেবে থাকবে। রিষভ পান্ত কেবল ব্যাটসম্যান হিসেবে দলে খেলবে।
আরও পড়ুন: রিশভ পান্তের অভিষেক হতে যাচ্ছে আজ : ধোনির দিন শেষ বুঝিয়ে দিল বিসিসিআই

Check Also

আইপিএল নিলাম

নিলামের পূর্ব যুবরাজ সিং ও বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি

সবার খবর, ওয়েব ডেস্ক: আগামী মাসে আইপিএল নিলাম হবে। তার পূর্বেই কিংস ইলেভেন পাঞ্জাব যুবরাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *