Breaking News
Home / আন্তর্জাতিক / পাঁচজন মুসলিম সুন্দরী মহিলা যাদের কাছে অগাধ সম্পত্তিও আছে

পাঁচজন মুসলিম সুন্দরী মহিলা যাদের কাছে অগাধ সম্পত্তিও আছে

সবার খবর, ওয়েব ডেস্ক: কোনো মহিলার কাছে ধনদৌলত ও সৌন্দর্য দুই-ই থাকলে আমরা তাকে বলতে পারি সোনায় সোহাগা। আজ আমরা আপনাদেরকে এমনই কিছু মহিলাদের সম্পর্কে জানাতে চলেছি, যারা মুসলিম সুন্দরী মহিলা ধনকুবের প্রিন্সেস। যদিও পাঁচজন মুসলিম সুন্দরী মহিলা মধ্যে অনেক প্রিন্সেস-ই পর্দার মধ্যে থাকে। তাই তাদের ছবি পৃথিবীর সামনে খুব কমই আসে। কিছু প্রিন্সেস বিয়ে করে দেশের মঙ্গলে নিজেকে নিয়োজিত করেন। আবার কেউ কেউ ব্যবসা করে সম্পত্তি গড়েন।
শাহজাদী আমিরা
১. শাহজাদী আমিরা। সৌদি আরবের শাহী ঘরানার মহিলা ইনি। আমিরা আল ওয়ালিদ বিন তালালের স্ত্রী। সৌদি সাহী ঘরানার সদস্য ৫৭ বছরের তালাল একজন বড়ো বিজনেসম্যান। শাহজাদা আল ওয়ালিদ বিন তালাল ‘কিংডম হোল্ডিং’ কোম্পানির ফাউন্ডার ও সিইও। তিনি আরবের সবচেয়ে ধনী ব্যক্তিও বটে। ফোর্বস ম্যাগাজিনের মতে, তালাল-এর মোট সম্পত্তির পরিমাণ ২২.৮ আরব ডলার। অপরদিকে ১ জানুয়ারি ১৯৭০ জন্ম গ্রহণ করা রাজকুমারী আমিরার সম্পত্তির পরিমাণ ১১৩.৫ কোটি টাকা। তিনি চ্যারিটির জন্য একটি সংস্থাও চালান। আমিরা তার স্বামীর কোম্পানির একজন পার্টনার। যদিও ২০১৩ সালে দুজনের মধ্যে বিবাহবিচ্ছেদ ঘটে।
রানিয়া জর্ডান
২. জর্ডানের মহারানী রানিয়া। প্রিন্স আব্দুল্লাহ ২-এর স্ত্রী রানিয়া জর্ডানের মহারানী। রানীয়ার স্বামী আব্দুল্লাহ পৃথিবীর কয়েকজন বিত্তশালী ব্যক্তিদের মধ্যে একজন। যদিও তিনি তার সম্পদের পরিমাণ প্রকাশ্যে আনেননি। তবুও আব্দুল্লাহর সম্পত্তি কতোটা আছে তা তার এই কাজ দেখলেই বোঝা যাবে। কারন তিনি ‘স্টার ট্র্যাক থিম’ পার্ক বানানোর জন্য একাই ১০ হাজার কোটি টাকা খরচ করেন। আব্দুল্লাহ রাবিয়ান গ্রুপের প্রধান। অবাক করার মত বিষয় ৩১ শে আগস্ট ১৯৭৬ জন্ম নেওয়া রানিয়ার কাছে বিয়ের আগে ও ২২৮ কোটি টাকার সম্পদ ছিল। তাকে এই পৃথিবীর ১০০ জন ক্ষমতাশালী মহিলাদের তালিকায় রেখেছিল ফোবর্স।
ললা সালমা
৩. মরক্কোর রাজার স্ত্রী প্রিন্সেস ললা সালমা। দুই বাচ্চার মা সালমার কাছে অগাধ সম্পত্তি আছে। প্রায় ১৬ হাজার ২৫০ কোটি টাকার সম্পত্তির মালিক মোহাম্মদের কোম্পানির ইনভেস্টার রূপে ভূমিকা পালন করেন এই রাজকুমারী। অবাক হবেন শুনলে ললা সালমার একদিনের খরচ প্রায় কোটি টাকার কাছাকাছি।
নূর জাহিরা
৪. মালয়েশিয়ার রানি নূর জাহিরা। সুলতান মিজান জয়নাল আবেদীন-এর স্ত্রী। নূর জাহিরার সম্পত্তির পরিমাণ প্রকাশ্যে না আসলেও বিভিন্ন রিপোর্ট থেকে জানা যায়, তার সম্পত্তি পরিমাণ প্রায় এক লক্ষ কোটি টাকার ওপরে।
ফাতিমা কুলসম
৫. ফাতিমা কুলসুম সৌদি আরবের প্রিন্স শেখ অবদি আল মাহমুদের স্ত্রী। পারিবারিক রীতি রেওয়াজের কারণে ফাতিমা কুলসুম-এর ছবি সারা বিশ্ব কখনোই দেখে ছিল না। কিন্তু গত মাসে হঠাৎ করে তার ছবি প্রকাশ্যে আসে। ফোবর্সের মতে, ইনার কাছেও কোটি কোটি টাকার সম্পত্তি আছে। সৌদি আরবে পেট্রোলিয়াম পদার্থের অগাধ ভান্ডার আছে তা আমরা সকলেই জানি। পৃথিবীর মোট পেট্রোলিয়াম পদার্থের পাঁচ ভাগের একভাগ এই দেশের-ই।
আরও পড়ুন: ভারতের লেডি সিংঘাম আইপিএস অফিসার: মুখ্যমন্ত্রী থাকা অবস্থায় যাকে গ্রেপ্তার করেন

Check Also

নিকালঙ্গ ব্যক্তি

বিকালঙ্গ ব্যক্তিকে জায়গা না দেওয়াই বাস চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দিলেন

সবার খবর, ওয়েব ডেস্ক: মানবতা আজও হারিয়ে যায়নি তার বহু উদাহরণ মাঝে মাঝেই আমাদের চোখের …