Breaking News
Home / খেলার খবর / তামিম ইকবালের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে ভারতের জয়জয়াকার

তামিম ইকবালের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে ভারতের জয়জয়াকার

সবার খবর, স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেট নিয়ে মেতে আছে সারা দুনিয়া। মাত্র কয়েকদিন বাদেই ইংরেজদের মাটিতে বিশ্বকাপের প্রথম ম্যাচটি শুরু হতে চলেছে। বিশেষজ্ঞরা ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করতে শুরু করেছেন। প্রাক্তন ক্রিকেটাররা নিজের মতো করে ভবিষৎবাণী করছেন নিয়মিত। কেউ এগিয়ে রাখছেন পাকিস্তানকে আবার কেউ ভারত, অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের মতো দলকে। বাংলাদেশের ক্রিকেট প্রিয় মানুষরা আবার একটু এগিয়ে রাখছেন তামিম ইকবাল সাকিবদেরকে। কিন্তু এর মধ্যেই বাংলাদেশের অন্যতম অপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল বেছে নিলেন সর্বাকালিন সেরা বিশ্বকাপ একাদশ।

তামিমের বিশ্বকাপ একাদশে ঠাই হয়নি ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোনো ক্রিকেটারের। তামিমের একাদশে জায়গা পেয়েছেন ভারত থেকে চারজন, অস্ট্রেলিয়া ও পাকিস্তান থেকে দুই জন করে। বাকি তিন ক্রিকেটার আছেন বাংলাদেশ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা থেকে।

ওপেনার হিসেবে তামিম ইকবালের দলে যায়গা করে নিয়েছেন শচীন তেন্ডুলকর ও বিরেন্দ্র শেওয়াগ। তাছাড়া তিন নম্বরে ব্যাট করতে আসবেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। চার নম্বরে ব্যাট করবেন অস্ট্রেলিয়ার বিখ্যাত ব্যাটসম্যান রিকি পন্টিং। তামিম ইকবাল সর্বকালিন সেরা বিশ্বকাপ দলের অধিনায়ক মনোনিত করেছেন মহেন্দ্র সিং ধোনিকে। দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও বাংলাদেশের সাকিব আল হাসানকে অলরাউন্ডার হিসেবে দলে রাখা হয়েছে। বোলার হিসেবে দলে আছেন পাকিস্তানের ওয়াসিম আক্রাম ও শোয়েব আখতার, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা, শ্রীলঙ্কার মুথাইয়া মুরালিধরন।

তামিম ইকবালের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ: শচীন টেন্ডুলকর, বিরেন্দ্র শেওয়াগ, বিরাট কোহলি, রিকি পন্টিং, সাকিব আল হাসান, জ্যাক ক্যালিস, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, গ্লেন ম্যাকগ্রা ও মুথাইয়া মুরালিধরন।
আরও পড়ুন: হারভজন সিংয়ের বিশ্বকাপ দলে ঠাই হলনা রিষব পান্তের! দেখুন সম্ভব্য ১৫ সদস্যের দল

Check Also

শাহিদ আফ্রিদি

শাহিদ আফ্রিদি বাছলেন বিশ্বকাপের সেরা একাদশ| দল থেকে বাদ শচীন, ধোনি

সবার খবর, স্পোর্টস ডেস্ক: শাহিদ আফ্রিদি তার সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ ঘোষণা করেছেন। অবাক ব্যাপার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *