Breaking News
Home / খেলার খবর / ধোনির গ্লাভস নিয়ে বেঁকে বসেছে আইসিসি: তার প্রিয় গ্লাভস নিয়ে আর খেলা হবে না

ধোনির গ্লাভস নিয়ে বেঁকে বসেছে আইসিসি: তার প্রিয় গ্লাভস নিয়ে আর খেলা হবে না

সবার খবর, স্পোর্টস ডেস্ক: দক্ষিন আফ্রিকাকে বধ করে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারতীয় ক্রিকেট দল। বিরাট বাহিনীর জয়ের রাস্তা মসৃণ করে যুবেন্দ্র চাহালের চার উইকেট এবং রোহিত শর্মার ১২২ রান। কিন্তু জয়ের দিন সমস্ত লাইম লাইট কেড়ে নেন মহেন্দ্র সিং ধোনি। ধোনির কিপিং গ্লাভস চর্চার কেন্দ্র বিন্দুতে চলে আসে। উল্লেখ্য ধোনির কিপিং গ্লাভসে দেখা যায় সেনার ‘বলিদান ব্যাজ’-এর চিহ্ন। সেই ছবি সোশ্যাল মিডিয়ার দৌলতে ছড়িয়ে পড়ে। ভারতীয় ক্রিকেট অনুরাগীরা প্রশংসা করতে থাকেন ধোনির। বিশ্বকাপের মঞ্চেও ধোনি তার দেশের বীর সেনাদের এভাবে সম্মান জানানোই খুশি ভারতীয়রা।
ধোনির নতুন গ্লাভস
উল্লেখ্য ধোনি ভারতীয় সেনাবাহিনীর সম্মানিকভাবে লেফট্যানেন্ট কর্ণেল পদে আছেন। তিনি সেনাবাহিনীর প্যারা রেজিমেন্টে আছেন। ‘বলিদান ব্যাজ’ ওই প্যারা রেজিমেন্টের সৈনিকরা ব্যবহার করে থাকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে ধোনি গ্লাভসে ‘বলিদান ব্যাজে’-এর প্রতিক নিয়ে খেলতে নামেন। ধোনি ২০১১ সালে এই সম্মান পান।

ভারতীয় দর্শকরা ধোনির প্রশংসা করলেও বেঁকে বসেছে আইসিসি। তারা বিসিসিআই-কে অনুরোধ করেছে যেন ধোনি তার গ্লাভস থেকে বলিদান ব্যাজটি সরিয়ে ফেলে।
ধোনির গ্লাভস
উল্লেখ্য, আইসিসির নিয়ম অনুসারে আন্তর্জাতিক ম্যাচ চলাকালিন কাপড় বা অন্য কোনো স্থানেবর্ণ বিদ্বেষ মূলক, রাজনৈতিক বা ধার্মীক কোনো চিহ্ন বা প্রতিক ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। এই নিয়ম অনুসারে আইসিসি ধোনির গ্লাভস নিয়ে আপত্তি জানিয়েছে এবং ওই প্রতিক গ্লাভস থেকে সরাতে নির্দেশ দিয়েছে। সুতরাং ধোনি তাঁর প্রিয় গ্লাভস নিয়ে আর মাঠে নামতে পারবে না বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদের।
আরও পড়ুন: ধোনির কিপিং গ্লাভসে দেখা গেলো বিশেষ চিহ্ন, যা পরার অনুমতি নেই অন্য ক্রিকেটারদের!

Check Also

শাহিদ আফ্রিদি

শাহিদ আফ্রিদি বাছলেন বিশ্বকাপের সেরা একাদশ| দল থেকে বাদ শচীন, ধোনি

সবার খবর, স্পোর্টস ডেস্ক: শাহিদ আফ্রিদি তার সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ ঘোষণা করেছেন। অবাক ব্যাপার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *