আন্তর্জাতিক ক্রিকেটে সবচাইতে বেশি ভারতীয় জুয়াড়িরাই জড়িত : আইসিসি প্রবক্তা

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল বা আইসিসি, শ্রীলঙ্কা ক্রিকেটের দুর্নীতির তদন্ত করছে। কিন্তু আইসিসির দুর্নীতিবিরোধী এক আধিকারিক আশ্চর্যজনকভাবে একটি মন্তব্য করে বসেন। তিনি অ্যালেক্স মার্শাল। তিনি বলেন ক্রিকেটের সবচেয়ে বড় দুর্নীতির জড় ও জুয়াড়ি ভারতে অবস্থিত।

গেল সপ্তাহে শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটার সনৎ জয়সূর্য প্রথমবারের মতন আইসিসির দুর্নীতি বিরোধী আইন অমান্য করা এই উপমহাদেশের প্রথম ক্রিকেটার হন।
অ্যালেক্স মার্শাল
জয়সূর্যের ওপর যদিও ফিক্সিংয়ের কোনো অভিযোগ আসেনি কিন্তু দুর্নীতির তদন্তে উপস্থিত আইসিসির প্রতিনিধিদের সঙ্গে সহযোগিতা না করায় দোষী সাব্যস্ত হন। সাম্প্রতিক আইসিসি-এর এসিইউ ইংল্যান্ড ও শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে দুর্নীতিতে জড়িত ব্যক্তিদের সম্পর্কে যুক্ত কিছু দস্তাবেজ একত্র করেছিলেন। তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, শ্রীলঙ্কাতে কি সবচাইতে বেশি জুয়াড়ি অবস্থিত? আইসিসি এসিইউ-এর প্রবক্তা মার্শাল বলেন, শ্রীলংকার স্থানীয় কিছু ও ভারতীয় জুয়াড়ীরা জড়িত আছে। কিন্তু পৃথিবীর বেশিরভাগ অংশে সবচাইতে বেশি ভারতীয় জুয়াড়িরাই দখল করে আছে।

মার্শালের এই বক্তব্য শুনে আশ্চর্য লাগলেও আসলে কথাটি অনেকটাই সত্যি। কারণ পাকিস্তানের লেগস্পিনার দানিশ কানেরিয়া বৃহস্পতিবার স্বীকার করেন যে ম্যাচ ফিক্সিংয়ের জন্য আমি অনু ভাট্ট-এর কাছ থেকে টাকা নিয়েছিলাম।
আরও পড়ুন: কেনো শচিনের নাম নিয়েই কাঁদতে শুরু করলেন এস শ্রীশান্ত?

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …