আমিরের কাছে শক্ত ব্যাটসম্যান বিরাট না! অন্য আর এক জন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলি এবং মোহাম্মদ আমির একে অপরকে সমীহ করে চলেন। বিরাট কোহলি যেমন বলেছেন, আমিরের মতো দুর্ধর্ষ বোলারকে আমি ফেস করিনি লাইফে। তেমনই আমির আবার মানেন যে বিরাট কোহলিও খুব ভালো ব্যাটসম্যান। কিন্তু এক ইন্টারভিউয়ে আমির বিরাট কোহলির ওপর সম্মান রেখেই জানান যে স্টিভ স্মিথকে আমার কাছে খুব শক্ত প্রতিপক্ষ মনে হয়। র্যামপিড ফায়ার রাউন্ডে প্রশ্নের উত্তরে আমির একথা জানান।
আমির
যদিও বর্তমানে স্টিভ স্মিথ ক্রিকেট থেকে এক বছরের নির্বাসনে আছেন। দক্ষিণ আফ্রিকাতে টেস্ট চলাকালীন স্টিভ স্মিথ বল টেম্পারিংয়ে দোষি পেয়েছিল আইসিসি। পরবর্তীতে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাকে এবং ওয়ার্নারকে ক্রিকেট থেকে এক বছর জন্যে নির্বাসিত করে। আর এক অস্ট্রেলিয়ান ক্রিকেটার যাকে টিভিতে সরাসরি বল টেম্পারিং করতে দেখা যায় তিনি হচ্ছেন ক্যামারণ ব্যানক্রফ্ট। যাকে নয় মাসের জন্যে নির্বাসিত করা হয়। কিছুদিন আগে মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছিল যে হয়তো বা স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের শাস্তি কিছুটা কমিয়ে আনতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া কিন্তু এই খবর গুজব বলে উড়িয়ে দেয় অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

স্মিথ ৬৪ টি টেস্টে ম্যাচে ৬১.৩৮ গড়ে মোট ৬১৯৯ রান করেন। যার মধ্যে আছে ২৩ টি সেঞ্চুরি। অপরদিকে বিরাট কোহলি ৬৬ টেস্টে ৫৩.৪ গড়ে ৫৫৫৪ রান করেন। যার মধ্যে আছে ২১ টি সেঞ্চুরি।
স্মিথ
কিন্তু সিমীত ওভার ক্রিকেটে স্মিথের চাইতে ঢের এগিয়ে বিরাট। ভারতের অধিনায়ক মোট ২০৮ টি ওয়ানডে ম্যাচ খেলেন। ৫৮.১১ গড়ে মোট ৯৫৮৮ রান করেন। ওয়ানডেতে বিরাটের সেঞ্চুরির পরিমাণ ৩৫ টি। ক্রিকেটের টি-২০ ফরম্যাটে মোট ৬০ টি ম্যাচ খেলেন বিরাট যার রান সংখ্যা ২০১২ এবং গড় ৪৯.০৭।
.
অপরদিকে স্টিভ স্মিথ ১০৮ টি ওয়ানডে ম্যাচ খেলেন। এই প্রাক্ত অস্ট্রেলিয়ান অধিনায়ক ৪১.৪৮ গড়ে মোট ৩৪৩১ রান করেন। ওয়ানডেতে স্মিথের মাত্র আটটি সেঞ্চুরি আছে। টি-২০ ক্রিকেটে স্মিথের আরও খারাপ অবস্থা। তিনি মোট ৩০ টি-২০ ম্যাচ খেলেন। ২১.৫৫ গড়ে মোট ৪৩১ রান করেন।
Read More : প্রথম টেস্ট ক্রিকেট ইতিহাসের খুটিনাটি জানতে হলে পড়তে হবে

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published.