Home / জানা অজানা / কক্সবাজার যেভাবে সাজানো হবে – কক্সবাজারের চেহারাই পাল্টে যাবে

কক্সবাজার যেভাবে সাজানো হবে – কক্সবাজারের চেহারাই পাল্টে যাবে

কক্সবাজার যেভাবে সাজানো হবে – কক্সবাজারের চেহারাই পাল্টে যাবে – বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার সুড়ঙ্গের আদলে ১২ ফুট উচ্চতায় সৈকতের তীর ঘেষে বানানো হবে ১২ কিলোমিটার দৃষ্টিনন্দন সড়ক। আর সুড়ঙ্গের ভিতরে থাকবে শপিংমল, উন্নতমানের রেস্তোরা, কফিশপ, মালামাল রাখার লকার, ওয়াশরুম, কাঁচের জানালা দিয়ে সমুদ্র দেখাসহ নানা বিনোদনের আধুনিক সব সুযোগ সুবিধা।

কক্সবাজার যেভাবে সাজানো হবে

কক্সবাজার যেভাবে সাজানো হবে

থাকবে সমুদ্রতলের প্রাণিজগতের রহস্য দেখার অ্যাকুরিয়াম, সড়কের মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকবে দৃষ্টিনন্দন ভাস্কর্য। থাকবে বিনোদন পার্ক, মুক্তমঞ্চ ও বিদেশি পর্যটকদের আবকাশযাপনের ব্যবস্থা। সড়কের পশ্চিম পাশে বা সমুদ্রের দিকে থাকবে বাইসাইকেল ও পায়ে হাঁটার পৃথক রাস্তা।

আরো জানুনঃ সুরা মসজিদ – সুলতানি আমলে নির্মিত এক মসজিদের গল্প

মূলত দীর্ঘদিন ধরে গিঞ্জি সৈকতের বালুচড়ে জুপড়ি দোকানপাট ময়লা আবর্জনা এবং অব্যবস্থাপনা। যা দেখে মুখ ফিরিয়ে নেন পর্যটকরা এই অবস্থায় সৈকতকে আন্তর্জাতিক মানের আদলে সাজানর দাবী পর্যটক ও স্থানীয়দের।

পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা জানান জাতীয় অর্থনৈতিক পরিষদে নির্বাহী কমিটিতে উত্তাপনের জন্য বহুমুখী সড়ক পরিকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ে আছে। পর্যটন সংশ্লিষ্টরা বলছেন সৈকতের তীরকে দৃষ্টিনন্দন করার মাধ্যমে পর্যটনের সম্ভাবনা খুলবে পাশাপাশি দেশী বিদেশী পর্যটকদের আকর্ষনও বাড়বে।

১২ কিলোমিটারের সড়কটি তৈরিতে ব্যয় হবে দুহাজার একান্ন কোটি ২০ লাখ চুয়ান্ন হাজার টাকা। আর প্রকল্পটি বাস্তবায়নে সময় লাগবে ৪ বছর।

Check Also

পাখিদের সিগারেট

মর্মান্তিক দৃশ্য: মা পাখি খাদ্য হিসেবে সিগারেটের টুকরো তুলে দিচ্ছে বাচ্চার মুখে

সবার খবর, ওয়েব ডেস্ক: এমন দৃশ্য যে পৃধিবীর মানুষকে দেখতে হবে তা হয়তো কেউ আঁচ …