Home / খেলার খবর / ক্রিস্তিয়ানো রোনালদো ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড করলেন

ক্রিস্তিয়ানো রোনালদো ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড করলেন

জাতীয় দল ও ক্লাব মিলিয়ে সবচেয়ে বেশি ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্তিয়ানো রোনালদো। তিনি স্পর্শ করেছেন জোসেফ বিকান নামের এক স্ট্রাইকারের রেকর্ড। যিনি তার পেশাদার ক্যারিয়ার শেষ করেছিলেন আজ থেকে ৭৬ বছর আগে। তবে জোসেফ এর চেয়ে ৫৪২ ম্যাচ বেশি খেলতে হয়েছে রোনালদোকে।

ক্রিস্তিয়ানো রোনালদো ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড করলেন

ক্রিশ্চিয়ানো রোনালদো

বিকানের জন্ম অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আর আজ থেকে ২০ বছর আগে মৃত্যু হয় চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে। ২৫ বছরের ফুটবল ক্যারিয়ারে সৌমকান্তি এই স্ট্রাইকারের গোল সংখ্যা ৭৫৯ যার মধ্যে বিভিন্ন ক্লাবের হয়ে ৭৩০ ও জাতীয় দলের হয়ে ২৯টি। খেলেছেন অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোশ্লোভাকিয়ার জাতীয় দলে।

প্রতিদিন নিত্য নতুন খেলার খবর পেতে ভিজিট করুনঃ খেলাধুলার সর্বশেষ খবর

৭৬ বছরে আগে ক্যারিয়াস শেষ করা এই ফুটবলারকে মনে করিয়ে দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সাসৌলোর বিপক্ষে ম্যাচে অতিরিক্ত সময়ে ওই ম্যাচের ২য় গোল করে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ মৌসুমে কমপক্ষে ১৫ গোল করার রেকর্ডও করেছেন তিনি। ২০০৬-০৭ মৌসুম থেকে প্রতি মৌসুমে কমপক্ষে ১৫ টি গোল করে আসছে রোনালদো আর যে কীর্তি আর কোন খেলোয়াড়ের ছিলোনা কখন।

ক্লাব ও জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের যে তালিকা সেখানে বিকান এখন শীর্ষে কারন ৭৫৯ গোল করতে রোনালদোর যেকানে লেগেছে ১০৩৭ ম্যাচ আর বিকানের মাত্র ৪৯৫ ম্যাচ। অর্থাৎ ম্যাচ প্রতি বিকানের গোল গড় যেখানে ১.৫৩ সেখানে মাত্র ০.৭৩ রোনালদোর। দুই গোল কমে তৃতীয় স্থানে আছে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে তালিকার ৪ নাম্বারে আছে বার্সার আর্জেন্টাইন ফরয়োর্ডার লিওনেল মেসি ৫ নাম্বারের আরেক ব্রাজিলিয়ান কিংবদন্তি রোমারিও। লিজেন্ডদের ওই তালিকার দৌড়টা এক সময় সীমাবদ্ধ হয়ে যাবে রোনালদো মেসির মধ্যে এই রকমি ইঙ্গিত দিচ্ছে এই তালিকা। কারন দুইজনের পার্থক্য যে মাত্র ৪০ গোল।

Check Also

টাইগারদের শ্রীলঙ্কা সফর

টাইগারদের শ্রীলঙ্কা সফর পিছিয়ে ১০ অক্টোবর হওয়ার সম্ভাবনা

টাইগারদের শ্রীলঙ্কা সফরঃ আজ দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের …