পৃথিবীতে সব চাইতে বেশি বিক্রি হওয়া ছয়টি মোবাইল কম্পানির নাম

সবার খবর, টেক ডেস্ক: মোবাইল ফোন শুধু ফোন নয়; এখন স্মার্ট ফোন হয়ে গেছে। মোবাইল মানুষের প্রতিদিনের কাজকে সহজে করার জন্য সাহায্য করছে। আবার অল্প বয়স্ক ছেলে মেয়েদের মধ্যে পর্ণগ্রাফি দেখার ফলে সমাজের কিছুটা ক্ষতিই হচ্ছে বলা যায়। সব কিছুর খারাপ ও ভালো দিক থাকবেই। ভালো কাজে ব্যাবহার করলে ভালো আর যদি খারপ কাজে ব্যাবহার করা হয় তবে খারাপ। বিশ্বে স্মার্টফোনের চাহিদা মেটাতে আসরে নেমেছে বড়ো বড়ো কম্পানি। সাথে ছোটো কম্পানিও কম নেই। চলুন আজ জেনে নিই সব চাইতে বেশি বিক্রি হওয়া ছয়টি মোবাইল কম্পানির নাম।
সাউমি
চাইনিজ কোম্পানি সাউমি ছয় নম্বর স্থানে অবস্থান করছে। গত বছর ৬০% মোবাইল বিক্রি পরিমান বেড়েছে সাউমির। ফলে সাউমি পৃথিবীর দ্রুত বর্ধনশীল ব্র্যান্ড। স্মার্টফোনের দুনিয়াই সাউমির মার্কেট শেয়ার ৬.৬% ২০১৭ সালের হিসেব অনুযায়ি। তারা বিশ্বজুড়ে ২৩.৫ মিলিয়ান স্মার্টফোন বিক্রি করেছে।
ওপো ও ভিভো
ওপো ও ভিভো দুটি ব্রান্ডের একটিই মালিক। এই দুটি ব্রান্ডের মোবাইল খুব বিক্রি হয়েছে সারা বিশ্বে। ওপো ৮.৪% ও ভিভো ৬.৬% মার্কেট শেয়ার নিয়ে যথাক্রমে চার এবং পাঁচ নম্বরে অবস্থান করছে। স্মর্টফোনের অনেক বড়ো বড়ো ব্র্যান্ড চিনের।
হুয়াই
পৃথিবীর তিন নম্বর ও চিনের এক নম্বর স্থানে যে কম্পানিটি আছে তার নাম হুয়াই। হুয়াই ২০১৭ সালে প্রায় ৩.৮৫ কোটি মোবাইল সেট বিক্রি করেছে। এই কোম্পানিটির মার্কেট শেয়ার শতকরা ১১.৩%।
এ্যাপেল
দ্বিতীয় স্থানে আছে পৃথিবীর বিশ্বস্ত ব্র্যান্ড এ্যাপেল । কোম্পানি গত বছর ৪.১ কোটি আইফোন বিক্রি করেছিল। এ্যাপেলের মার্কেট শেয়ার ১৯.২%।
স্যামসং
মোবাইল বিক্রির দিক থেকে এক নম্বর স্থানে অবস্থান করছে দক্ষিন কোরিয়ার কম্পানি স্যামসং। এই কম্পানির মার্কেট শেয়ার ২৩.৩%। গত বছর স্যামসং ৭.৯৮ কোটি স্মার্টফোন বিক্রি করেছিল। এটিই ভারতের সব চাইতে বেশি বিক্রি হওয়া মোবাইল ব্র্যান্ড।
আরও পড়ুন: ১৩ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা মোবাইলের দাম মাত্র ৩৪৯৯ টাকা

Check Also

সাউমি

সাউমি রেডমি নোট ৫ প্রো। সাউমির বেস্ট স্মার্টফোন

সবার খবর, টেক ডেস্ক: সাউমি কোম্পানী তাদের নতুন জনপ্রিয় স্মার্টফোন রেডমি নোট ৫ লঞ্চ করে …

Leave a Reply

Your email address will not be published.