বিশ্বের পাঁচটি জনপ্রিয় ওয়েবসাইট : আপনার প্রিয় ওয়েবসাইটটি কতো নম্বরে দেখে নিন

সবার খবর, ওয়েব ডেস্ক: যে সকল জনপ্রিয় ওয়েবসাইট পৃথিবীতে সব চাইতে বেশি ব্যবহৃত হয় তার একটা তালিকা দেওয়ার আমরা চেষ্টা করেছি। চলুন দেখে আসি কোন ওয়েব সাইটগুলি সব চাইতে বেশি ইউজ করে ব্যবহারকারীরা।
গুগল
১. গুগল একটি সার্চ ইঞ্জিন একথা সকলেই আমরা জানি। আমরা সবাই গুগলকে তথ্য খোঁজার কাজে ব্যবহার করে থাকি। গুগলের বিকল্প হিসেবে আছে ইয়াহু এবং বিং। আবার অন্যদিকে চাইনাতে গুগলকে যায়গায় দেইনি তারা। সেখানে সার্চ ইঞ্জিন হিসেবে ব্যবহৃত হয় বাইদু। গুগলে প্রতি সেকেন্ডে ৫০০০০ সার্চ পড়ে।
ফেসবুক
২. ফেসবুক পৃথিবীতে সব চাইতে বেশি ব্যবহৃত ওয়েবসাইটগুলির মধ্যে একটি। ফেসবুক একটি সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট। যেখানে মানুষ একে অপরের ভালো লাগা খারাপ লাগার বিষয়গুলি তুলে ধরেন। প্রতিদিন প্রায় ১.৪৭ বিলিয়ান মানুষ ফেসবুকে অ্যাক্টিভ থাকেন।
ইউটিউব
৩. ইউটিউব একটি ভিডিও শেয়ারিং সাইট। যেখানে প্রতিদিন লক্ষ লক্ষ ভিডিও আপলোড হয়ে থাকে। সিনেমার দৃশ্য থেকে গ্রামের চাল চুলো পর্যন্ত সব কিছুই এখানে খুঁজলে পাওয়া যায়। ইউটিউবে ভিডিও আপলোড করে অনেকেই ফেমাস হয়েছেন। যারা এখন প্রতিদিন লক্ষ লক্ষ টাকা আয় করছেন। প্রতিমাসে ১.৮ বিলিয়ান মানুষ ইউটিউব ব্যবহার করেন।
অ্যামাজন
৪. অ্যামাজন একটি শপিং ওয়েব সাইট। এই সাইটটি সারা পৃথিবীর মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিস কেনা কাটার জন্য ব্যবহার করেন। এটি আমেরিকার কোম্পানি। ২০১৬ তথ্য মতে অ্যামাজনে ৩১০ মিলিয়ান অ্যাক্টিভ কাস্টোমার আছে।
অ্যাডাল্ট সাইট
৫. পর্ণ হাব একটি পর্ণ সাইট। যেখানে কেবলমাত্র প্রাপ্ত বয়স্করাই এই সাইটটি ভিসিট করে থাকেন। প্রতিদিন প্রায় ৯০ লক্ষ মানুষ এই সাইটটি সার্চ করে থাকেন।
আপনার প্রিয় সাইটটির নাম কি?
আরও পড়ুন: এখন থেকে মুহুর্তের মধ্যে বাড়ি তৈরি করবে কম্পিউটার! এই প্রযুক্তি বেকার করবে অনেককেই

Check Also

চীনের সূর্য

কৃত্রিম সূর্য তৈরি করছে চীন! যা ছয় গুণ বেশি তাপ দেবে

সবার খবর, ওয়েব ডেস্ক: চীন কৃত্রিম সূর্য তৈরি করার পরিকল্পনা হাতে নিয়েছে।খবরটি প্রকাশিত হয় চীনের …

Leave a Reply

Your email address will not be published.