জেনে নিন কত কোটি টাকার সম্পত্তির মালিক ভারতীয় দলের নতুন মুখ পৃথ্বী শ

সবার খবর, স্পোর্টস ডেস্ক: এই সময় রাজকোটে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ-এর মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলা হচ্ছে। ইংল্যান্ড সফরে ভারতের অনেক বিখ্যাত ব্যাটসম্যানকে খারাপ প্রদর্শনের কারণে নির্বাচকরা টেস্ট দলে জায়গা দেননি। যে কারণে ভারতীয় দলে অনেক নতুন ক্রিকেটার প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন।
পৃথ্বী শ ও শচীন
সবচেয়ে যে নামটি প্রথমে আসে। তিনি আর কেউ নন মুম্বাইয়ের পৃথ্বী শ। পৃথ্বী শ-এর নেতৃত্বে এ বছরই অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে। তাছাড়াও ঘরোয়া ক্রিকেটে পৃথ্বী শ-এর দুর্দান্ত পারফরমেন্সের কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। পৃথ্বী শ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচেই নিজের প্রতিভার ঝলক দেখিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জীবনের প্রথম টেস্ট ম্যাচে 99 বলে সেঞ্চুরি করে সুন্দর অভিষেক ঘটিয়েছেন নিজের কেরিয়ারের। আজ আমরা এই প্রতিভাবান ব্যাটসম্যান পৃথ্বী শ-এর ব্যাপারে জানতে চলেছি। ৯ নভেম্বর ১৯৯৯ সালে জন্ম পৃথ্বী শ মুম্বাইয়ের পাশেই থানেতে থাকেন। ক্রিকেট বিশেষজ্ঞরা অনেকেই পৃথ্বী শকে ভারতীয় দলের বিখ্যাত ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সাথে তুলনা করে থাকেন। শুধু তাই নয় শচীন টেন্ডুলকারও টুইটারের মাধ্যমে অনেকবার পৃথ্বী শ-এর তারিফ করেছেন।
পৃথ্বী শ
উল্লেখ্য পৃথ্বী শ ১ জানুয়ারি ২০১৭ সালে মুম্বাই-এর হয়ে রঞ্জি ট্রফিতে প্রথম ম্যাচ খেলেন। আশ্চর্য হবেন শুনে পৃথ্বী শ ওই ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন এবং ম্যান অব দ্য ম্যাচের জন্য নির্বাচিত হয়েছিলেন।

এই বছরই পৃথ্বী শ আইপিএলে প্রথমবারের মতো খেলার সুযোগ পান। দিল্লি ডেয়ারডেভিলস দল তাকে ১.২ কোটি টাকায় কিনে নেন। ভারতের এক জাতীয় পত্রিকা মোতাবেক পৃথ্বী শ মোট ১০ কোটি টাকার সম্পত্তির মালিক। বর্তমানে তিনি এসজি, সিয়েট টায়ার্স-এর মত কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ আছেন।
ভারতের দলে সুযোগ পাওয়া এ নতুন প্রতিভাবান ব্যাটসম্যানকে আপনার কেমন লাগে লিখে জানান আমাদের।
আরও পড়ুন: মুরালিধরনের দ্রুত ৪০০ উইকেট নেওয়ার রেকর্ড ভাঙতে চলেছেন এই ভারতীয়

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published.