Home / আন্তর্জাতিক / ডেলিভেরি বয়ের কেরামতিতে এক ডুবন্ত শিশু বেঁচে গেলেন

ডেলিভেরি বয়ের কেরামতিতে এক ডুবন্ত শিশু বেঁচে গেলেন

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: চীনের এই ঘটনা সকলকে অবাক করে দিয়েছে। একজন ডেলিভারি বয় ছয় বছরের বাচ্চাকে ডুবন্ত অবস্থা থেকে উদ্ধার করে সকলের কাছে হিরো হয়ে গেছে। চীনের Shaoxing City-তে এই ঘটনাটি ঘটে ১৩ অক্টোবর। ঘটনাটির এই ভিডিওটি প্রকাশ করেছে CGTN নামে একটি মিডিয়া। ছয় বছরের একটি বাচ্চা নদীর পাড়ে কিছু পরিষ্কার করছিলো বলে দেখা যাচ্ছে। সেই সময় বাচ্চাটির পা হড়কে নদীতে পড়ে যায়। বাঁচার জন্যে সে ছটপট করতে লাগে। একটু দেরি হলেই মৃত্যু অবধারিত ছিল তার। কারণ এই ছোট্ট বাচ্চাটি এই বয়সে এখনো সাঁতার কাটতে শেখেনি।

নদীর পাশের রাস্তা দিয়ে এক ডেলিভার বয় যাচ্ছিলেন। তিনি লক্ষ্য করেন, একটি বাচ্চা নদীতে ডুবতে বসেছে। দেরি করেননি সেই ডেলিভেরি বয়। সঙ্গে সঙ্গে গাড়ি রেখে নদীতে লাফ দেন। ডেলিভেরি বয়ের নাম লিংফেং। ২৩ বছরের লিংফেং বাচ্চাটিকে উদ্ধার করেন। ডুবন্ত বাচ্চাটির জীবন বাঁচিয়ে গাড়ি নিয়ে আবার তার কাজে চলে যান তিনি। পাশের বাড়ির সিসিটিভিতে সমস্ত ঘটনাটি ক্যামেরা বন্দি হয়ে যায়। যা বর্তমানে সোশ্যাল মিডিয়াতে প্রচুর পরিমাণে শেয়ার হচ্ছে। সারা বিশ্বের মানুষ চিনের এই ডেলিভারি বয়ের প্রশংসায় পঞ্চমুখ।

চীনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলিতে লক্ষ লক্ষ ভিউ পেয়েছে এই ভিডিওটি। লিংফেংকে তার কোম্পানি ‘মডেল ড্রাইভার’ হিসেবে সম্মানিত করেছে। মঙ্গলবার তাকে নগদ টাকাও পুরস্কার হিসেবে দেয়া হয়।
আরও পড়ুন: একজন রিয়েল হিরো নেতাজি সুভাষচন্দ্র বসু: যাঁর সামনে হিটলারও মাথা নত করেছিলেন

Check Also

করোনা আক্রান্ত ট্রাম্প

করোনা আক্রান্ত ট্রাম্প হঠাৎ হাসপাতালের বাইরে, ঝুঁকিতে অন্যরা

করোনা আক্রান্ত ট্রাম্প চিকিৎসাধীন অবস্থায় হঠাৎ হাসপাতালের বাইরে গিয়ে বিতর্কের জন্ম দিলেন।বিষয়টকে পাগলামি বলে অবহিত …