Home / খেলার খবর / দ্বিতীয় উসা‌ইন বোল্ট কি পেয়ে গেল পৃথিবী? সাত বছর বয়সেই চমকে দিলেন সকলকে

দ্বিতীয় উসা‌ইন বোল্ট কি পেয়ে গেল পৃথিবী? সাত বছর বয়সেই চমকে দিলেন সকলকে

সবার খবর, স্পোর্টস ডেস্ক: বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্টের পর আরও একজন তারই মত দৌড়বিদকে হয়তো বা পেতে চলেছে বিশ্ব। আমেরিকার সাত বছরের বাচ্চা রুডল্ফকে এখনই বিশেষজ্ঞরা তুলনা করছেন উসাইন বোল্টের সঙ্গে। ফ্লোরিডায় এএইউ চ্যাম্পিয়নশিপে রুডল্ফ ১০০ মিটারের রেস সম্পন্ন করেছে ১৩.৪৮ সেকেন্ডে, যা বোল্টের রেকর্ডের থেকে ৩.৩৯ সেকেন্ড কম। এই অল্প বয়সে দ্রুততার সঙ্গে দৌড়ানোর কারণে তাকে ‘ব্লেজ দ্যা গ্রেট’ উপাধি দেয়া হয়েছে। রুডল্ফের এই জার্নি শুরু হয়েছিল মাত্র চার বছর বয়স থেকে। কঠোর পরিশ্রম ও অধ্যাবসায় তাকে সাফল্য এনে দিতে সাহায্য করেছে। এই বয়সে আমেরিকার ইতিহাসে কেউই এত দ্রুততার সঙ্গে ১০০ মিটার দৌড় সম্পন্ন করতে পারেনি। যদিও ১০০ মিটার দৌড়ে রুডল্ফ প্রথম স্থান অধিকার করে কিন্তু ২০০ মিটার দৌড় সে দ্বিতীয় স্থানে শেষ করে।

রুডল্ফের মানসিকতা ও অনুশাসন তাকে অন্য বাচ্চাদের থেকে আলাদা করেছে, কথাগুলো বলছিলেন রুডল্ফের পিতা ও কোচ সিনিয়র ইনগ্রাম। আমি তাকে সব সময় সব ধরনের সুবিধা দেওয়ার চেষ্টা করে থাকি। একজন পিতা হয়ে আমি আমার কর্তব্যকে অবহেলা করতে পারি না। যখন একটি বীজ আস্তে আস্তে গাছে পরিবর্তিত হতে থাকে তখন তা কেউ দেখেনা, কিন্তু গাছটি যখন বড় হয়ে সুন্দর দেখায় তখন সকলে এসে গাছের দিকে লক্ষ্য রাখে। একটি বীজ থেকে সুন্দর গাছ হতে গেলে যে কঠোর পরিশ্রম প্রয়োজন তা আমি রুডল্ফের ভেতর দেখেছি। আমি আমার ছেলের জন্য গর্ববোধ করি। আমি তাকে একটা কথাই শিক্ষা দিয়েছি, পৃথিবীতে যে কোন জিনিস করা সম্ভব। তোমার পরিশ্রম ও ভালোবাসা দিয়ে সকল কিছুকে জয় করতে পারবে।


রুডল্ফের ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা প্রায় তিন লক্ষের অধিক। তাকে যে শুধু আমেরিকার মানুষ পছন্দ করেন তা কিন্তু নয়। সারা বিশ্বের মানুষ আস্তে আস্তে রুডল্ফের ইন্সটাগ্রাম এর সঙ্গে যুক্ত হচ্ছেন। রুডল্ফের বাবা তার ইনস্টাগ্রাম একাউন্টটি অপারেট করে থাকেন। গত এএইউ চ্যাম্পিয়নশিপে রুডল্ফ কুড়িটি সোনা সহ মোট ছত্রিশটি মেডেল জেতেন। রুডল্ফের একটাই লক্ষ্য, উসাইন বোল্টের রেকর্ড ভাঙা।
Read More: ইরানি ট্রফিতে দুই হাতে বল করে আউট করলেন মায়াঙ্ক আগারওয়ালকে! ভিডিও ভাইরাল

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …