Breaking News
Home / খেলার খবর / সবাইকে অবাক করে ধোনি দিলেন সবচাইতে বেশি ট্যাক্স! কতো টাকা দিলেন দেখুন

সবাইকে অবাক করে ধোনি দিলেন সবচাইতে বেশি ট্যাক্স! কতো টাকা দিলেন দেখুন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: মহেন্দ্র সি ধোনির নাম আরও একবার খবরের শিরোনামে। এই বার তার খবরের শিরোনামে আসার কারণ ক্রিকেট নয় ট্যাক্স। ২০১৭-২০১৮ সালে ধোনি ঝাড়াখন্ডে সব চাইতে বেশি ট্যাক্স দিয়েছেন। গত ফাইনান্সিয়্যাল ইয়ারে ১২.১৭ কোটি টাকা ইনকাম ট্যাক্স দেন সরকারকে। শুধুমাত্র ঝাড়খন্ডে বেশি ট্যাক্স পে করা ব্যাক্তি তিনি নন। বিহারেও এতো পরিমাণ টাকা ট্যাক্স কেউ দেননি।
ধোনি কতো টাকা ইনাকাম ট্যাক্স দেন
২০১৬-২০১৭ বর্ষে ১০.৯৩ কোটি টাকা সরকারের ঘরে ট্যাক্স স্বরূপ জমা করে ছিলেন এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক। অর্থাৎ আগের বছরের তুলনায় ২০১৭-২০১৮ সালে ১.২৪ কোটি টাকা বেশি ইনকাম ট্যাক্স হিসেবে জমা দিলেন তিনি।
অন্যদিকে ফোবর্সের মতে, এখন পর্যন্ত সবচাইতে বেশি ইনাকম করা ক্রিকেটারের তালিকায় ধোনি তৃতীয় নম্বরে অবস্থান করছেন। প্রথম স্থানে আছেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এবং দ্বিতীয় স্থানে আছে মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকারের নাম।
ধোনির ইনকাম
২০১৭ সালে ধোনি SEVEN নামের একটি ব্র্যান্ড লঞ্চ করেছিলেন। এই সময় ধোনি আইএসএলের ফুটবল দল চেন্নাই এফসির কো-ওনার হন। আবার হকি ইন্ডিয়া লিগের রাঁচি দলেরও মালিক তিনি।
দু বছরের ব্যান থেকে ফিরে আসা দল চেন্নাই সুপার কিংসের অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে চ্যাম্পিয়ন করতে সক্ষম হন তিনি। ইন্টারন্যাশনাল ক্রিকেটে সময়টা যে খুব একটা ভালো যাচ্ছে না ধোনির সেটা সকলেই বুঝতে পারছেন। ইংল্যান্ডের সাথে গত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের কাছ থেকে বল চেয়ে নেন। তারপর সবাই ভাবতে শুরু করেছিলেন যে এই বল তার স্মৃতি হিসেবে রাখবেন তিনি এবং ধোনি হয়তো বা ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন। কিন্তু সেটা ছিল ভুল ধারণা। ধোনি এক্ষুনি অবসর নিচ্ছেন না।
যদিও তার সরকারের ঘরে ট্যাক্স দেওয়া দেখে আন্দাজ করাই যায় যে তার ইনকাম অনেকটাই বেড়েছে।
আরও পড়ুন: আবারও যুবরাজ সিংয়ের শতরান। হতে পারে ভারতীয় দলে যায়গা

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *