Home / বিজ্ঞান ও প্রযুক্তি / নকিয়া ৬.১ প্লাস বাজার কাঁপাতে আসছে। রেডমি নোট ৫ প্রোকে কড়া চ্যালেঞ্জ

নকিয়া ৬.১ প্লাস বাজার কাঁপাতে আসছে। রেডমি নোট ৫ প্রোকে কড়া চ্যালেঞ্জ

সবার খবর, টেক ডেস্ক: আপনারা নিশ্চয় জানেন একুশে আগস্ট ভারতে নকিয়া দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করে। ফোন দুটি ছিল নকিয়া ৬.১ প্লাস ও নকিয়া 5.1 প্লাস। আবার এই একই ফোন দুটি চীনে যথাক্রমে নকিয়া X6 ও নকিয়া X5 নামে লঞ্চ করেছিল। এর মধ্যে নকিয়া 5.1 প্লাস আগামী মাসে বিক্রি শুরু হবে। কিন্তু নকিয়া ৬.১ প্লাস 30 আগস্ট থেকে প্রথম বিক্রি শুরু হবে ভারতে।
নকিয়া ৬.১ প্লাস
এবার নকিয়া তাদের স্মার্টফোন নকিয়া 6.1 প্লাস-এর জন্য ভারতের ক্রেতাদের কথা মাথায় রেখে সুন্দর একটি মূল্য নির্ধারণ করেছে। তার জন্য বিশেষজ্ঞরা মনে করছেন নকিয়া 6.1 প্লাসের দিকে মানুষ বেশি ঝুঁকবে। নকিয়া 6.1 প্লাসের ফিচার্স রেডমি নোট 5 প্রোর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে একথা বলায় যায়। ভারতে এই স্মার্টফোনটির মূল্য রাখা হয়েছে 15 হাজার 999 টাকা। এই স্মার্টফোনটি শুধুমাত্র এক্সক্লুসিভলি ফ্লিপকার্ট এ পাওয়া যাবে ৩০ আগস্ট থেকে। যদি আপনারা কিনতে চান তবে প্রস্তুত হয়ে যান।
নকিয়া স্মার্টফোন
চলুন ফিচার্সগুলি দেখে আসা যাক:
নকিয়া 6.1 প্লাসে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর। তাছাড়াও এই স্মার্টফোনটিতে পাবেন ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি। যা আপনি চাইলেই ৪০০ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন। এই স্মার্টফোনটিতে দুর্দান্ত ক্যামেরা সেটআপ দেওয়া আছে। ফোনটির পিছনে থাকছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনেও থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। নকিয়া স্মার্ট ফোনটিতে আছে ৩০৬০ এমএএইচ ব্যাটারি। ফোনটির ওজন মাত্র ১৫১ গ্রাম। নোকিয়ার ফোনটিতে দুটি মিনি সিম স্লট আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ৮.১-এ কাজ করবে।
তাছাড়াও আধুনিক সমস্ত সুযোগ সুবিধা থাকছে এই ফোনটিতে। তিনটি কালারে এই ফোনটি পাওয়া যাবে গ্লস হোয়াইট, গ্লস মিডনাইট ব্লু ও গ্লস ব্ল্যাক।
আরও পড়ুন: বিমান কোন তেলে চলে ও বিমানের মাইলেজ কতো?

Check Also

চীনের সূর্য

কৃত্রিম সূর্য তৈরি করছে চীন! যা ছয় গুণ বেশি তাপ দেবে

সবার খবর, ওয়েব ডেস্ক: চীন কৃত্রিম সূর্য তৈরি করার পরিকল্পনা হাতে নিয়েছে।খবরটি প্রকাশিত হয় চীনের …

Leave a Reply

Your email address will not be published.