নিজের পায়ে দাড়াতে চান পৃথিবীর সবচাইতে মোটা মানুষ যার ওজন ৫৯৫ কেজি

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: নিজের পায়ে দাড়াতে চান পৃথিবীর সবচাইতে মোটা মানুষ । নিজের পায়ে দাড়াতে চান না এমন মানুষ হয়ত পৃথিবীতে একটাও পাওয়া যাবে না। কিন্তু কিছু কিছু মানুষ আছে যাদের ইচ্ছে থাকলেও হাটা দুরে কথা নিজের পায়ে দাড়াতেও পারেন না। জুয়ান পেদ্রো ফ্রাঙ্কোর শরীর এতোই স্থূলকায় যে নিজের পায়ে দাঁড়াতেই পারেন না ইনি। এখন তার ইচ্ছে হয়েছে নিজের পায়ে দাড়াবেন এবং অবশ্যই অবলম্বন ছাড়া হাটবেন। তাই চেষ্টার কোনো ত্রুটি রাখছেন না জুয়ান।
পৃথিবীর মোটা মানুষ
জুয়ান প্রতিদিন এক্সারসাইজ করছেন প্রচুর তাই তার ওজন ৫৯৫ কিলোগ্রাম থেকে ৩৪৫ কিলোগ্রামে নেমে এসেছে। ২০১৬ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে তার নাম ওঠে বেশি ওজনধারী মানুষ হিসেবে। জুয়ান মেক্সিকোর বাসিন্দা।
জুয়ানের জীবন
প্রথমে তাকে খাদ্যাভাস পরিবর্তন করার কথা বলেন ডাক্তাররা। ছয় মাস পরে চিকৎসকরা তার পাকস্থলির প্রায় ৮০ শতাংশ কেটে বাদ দিয়ে দেন। কারন এই ওজন বাড়তে থাকলে মৃত্যু অবধারিত ছিল। চিকিৎসকরা জানচ্ছেন জুয়ানের এখনও প্রায় ১০০ কেজি ওজন কমাতে হবে। তারপরই তার হাটার স্বপ্ন পূরণ হবে। তাই জুয়ানের এখন প্রতিদিনের কাজ এক্সারসাইজ, সেটাই তিনি চালিয়ে যাচ্ছেন এমন কি শুয়ে শুয়েও। কারণ হাটতে যে তাকে হবেই।
আরও পড়ুন: বিশ্ব ভ্রমণের কথা : এই দেশে ভারতের ১ টাকা সমান ৩৫০ টাকা

Check Also

নাজীব তারাকাই

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে।সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এতদিন ধরে কোমায় …

Leave a Reply

Your email address will not be published.