Home / খেলার খবর / পৃথিবীর সবচাইতে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে ভারতে

পৃথিবীর সবচাইতে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে ভারতে

সবার খবর, ওয়েব ডেস্ক: ক্রিকেট বোঝে না এমন মানুষ ভারতবর্ষে খুঁজে পাওয়া দুষ্কর ব্যাপার। ভারতীয়দের রক্তে মিশে আছে ক্রিকেট। তাই আমরা দেখতে পাই দল জিতে গেলে আতশবাজি চারদিকে এবং হারলেও তার বিপরীত প্রতিক্রিয়া হতে দেরি হয় না। ভারতীয়রা সম্প্রতিকালে পৃথিবীর সবচাইতে বড় মূর্তিটি দেখেছে, এবার দেখতে চলেছে পৃথিবীর সবচাইতে বড় ক্রিকেট স্টেডিয়াম।
গুজরাট ক্রিকেট স্টেডিয়াম
পৃথিবীর সবচাইতে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে গুজরাটের আমেদাবাদে। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট পারিমল নাথওয়ানি একটি টুইট করে স্টেডিয়াম নির্মাণের ছবি পোস্ট করেছেন। এই স্টেডিয়ামটির ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়েছিল ২০১৮ জানুয়ারিতে। পারিমল টুইটে লিখেছেন, এটি অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের চাইতেও বড় হবে। যা গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের ড্রিম প্রজেক্ট। স্টেডিয়ামের কাজ সম্পূর্ণ শেষ হলে তা দেশের জন্য গর্বের বিষয় হবে।
পৃথিবীর বড়ো স্টেডিয়াম
৬৩ একর জমির উপর তৈরি হচ্ছে পৃথিবীর বড় ক্রিকেট স্টেডিয়ামটি। স্টেডিয়ামে বসে এক লক্ষ দর্শক ম্যাচের আনন্দ উপভোগ করতে পারবেন। স্টেডিয়ামের কাজ সম্পন্ন করতে প্রায় ৭০০ কোটি টাকা খরচ হবে বলে মনে করা হচ্ছে। স্টেডিয়ামটিতে ৩০০০ টি চারচাকা গাড়ি ও ১০০০০ বাইক পার্কা করার জায়গা আছে। এছাড়াও স্টেডিয়ামের ক্লাব হাউসে ৫৫ টি রুম, একটি সুইমিং পুল এবং ৭৬ টি কর্পোরেট বক্স লাগানো হবে। স্টেডিয়ামটি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ও অমিত শাহের একটি ড্রিম প্রজেক্ট বলে মনে করছেন অনেকেই।
আরও পড়ুন: এক মর্মান্তিক কাহিনী: একমাত্র ক্রিকেটার যাকে ফাঁসির দড়িতে ঝুলতে হয়েছিল!

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …