Home / আন্তর্জাতিক / প্রধানমন্ত্রী প্রেগনেন্ট ! সোস্যাল মিডিয়াতে শুভেচ্চার ঝড়

প্রধানমন্ত্রী প্রেগনেন্ট ! সোস্যাল মিডিয়াতে শুভেচ্চার ঝড়

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী বলে কি সংসার থাকতে নেই? রাজনীতির বাইরে তাঁদের জীবনযাপন আর কয়টি সাধারণ মানুষের মতোই। সম্প্রতি এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে দাবি করেছে, মা হতে চলেছেন নিউজিল্যান্ডের বর্তমান প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন। গুজবের প্রায় সপক্ষেই হাওয়া দিয়েছেন জেসিন্ডা আর্ডেন। তিনি ইন্সটাগ্রামে লিখেছেন এই বছরটি স্মরণীয় হয়ে থাকবে এবং ছয় ধেকে নয় সপ্তাহ ছুটি নিতে হতে পারে। তারপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা বার্তাতে ভেসে যেতে থাকেন জেসিন্ডা আর্ডেন ও তাঁর স্বামী ক্লার্ক গেফোর্ড।
জেসিন্ডা নিউজিল্যান্ডের ৪০তম প্রধানমন্ত্রী। ১৮৫৬ সালের পর তিনিই সবচেয়ে কনিষ্ঠতম দেশ প্রধান এবং বর্তমান বিশ্বে জেসিন্ডাই সর্বকনিষ্ঠ মহিলা প্রধানমন্ত্রী। তার বর্তমান বয়স ৩৭ বছর মাত্র। জেসিন্ডা ২০১৭ সালের অক্টোবর মাসে প্রধানমন্ত্রীর পদে বসেন।
নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী
জেসিন্ডার প্রধানমন্ত্রী হওয়া নিয়েও সেই দেশের রাজনীতিতে কম জল ঘোলা হয়নি। নির্বাচনের ফলাফলে দেখা গিয়েছিলো, জেসিন্ডার লেবার পার্টি দ্বিতীয় স্থানে অবস্থান করছে। ওই নির্বাচনে কোনো দলই সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পেরেছিলো না। নিউজিল্যান্ড ফার্স্ট পার্টির লিডার উইন্‌স্টোন পিটার্‌স সমর্থন করায় জেসিন্ডা-ই প্রধানমন্ত্রী হন।
আরও পড়ুন: পাখির বাসার মতো দেখতে হলেও থাকে মানুষ গরমে এসি লাগেনা

Check Also

করোনা আক্রান্ত ট্রাম্প

করোনা আক্রান্ত ট্রাম্প হঠাৎ হাসপাতালের বাইরে, ঝুঁকিতে অন্যরা

করোনা আক্রান্ত ট্রাম্প চিকিৎসাধীন অবস্থায় হঠাৎ হাসপাতালের বাইরে গিয়ে বিতর্কের জন্ম দিলেন।বিষয়টকে পাগলামি বলে অবহিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *