Home / বিনোদন / ২৫ বছরে এই বলিউড স্টারদের পারিশ্রমিক কতো গুণ বৃদ্ধি পেয়েছে জানলে অবাক হবেন

২৫ বছরে এই বলিউড স্টারদের পারিশ্রমিক কতো গুণ বৃদ্ধি পেয়েছে জানলে অবাক হবেন

সবার খবর, বিনোদন ডেস্ক: বলিউড স্টারদের পারিশ্রমিক সবসময় আলোচনার বিষয় বস্তু হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। এই বিষয়ে তর্ক বিতর্ক সবসময় লেগেই থাকে। আর বেশির ভাগ বাকবিতন্ডা বলিউড স্টারদের ফিস নিয়েই হয়ে থাকে। ফিস ও প্রফিট শেয়ার ছবির বাজেটের ওপর নির্ভর করে। চলুন আজ জেনে আসি কোন বলিউড স্টারদের পারিশ্রমিক ২৫ বছরে ১০০ গুণ বেড়েছে।
সালমান খান
সালমান খান: সালমান খান ১৯৮৮ সালে সহ অভিনেতা হিসেবে ‘বিবি হো তো অ্যাইসে’ সিনেমায় প্রথম অভিনয় করেন। কিন্তু ১৯৮৯ সালে নায়কের ভূমিকায় দেখা যায় ‘মেইনে পিয়ার কিয়া’ সিনেমাতে। সালমান খানের ‘হাম সাথ সাথ’ ছবির সফলতার পর পারিশ্রমিক ৪৫ থেকে ৫৫ লক্ষ টাকা হয়ে যায়। আজকের দিনে তার পারিশ্রমিক প্রায় ৬০ কোটি টাকা।
আমির খানের পারিশ্রমিক
আমির খান: আমির খানের প্রথম ছবি ‘কায়ামত সে কায়ামত’ সকল দর্শকের মনে একটি বিশেষ স্থান দখল করে নেয়। আমিরের এই ছবির সফলতার পর ফিস ৩০ থেকে ৪৫ লক্ষ টাকা পর্যন্ত হয়ে যায়। বর্তমান সময়ে আমিরের পারিশ্রমিক ৬০-৬৫ কোটি টাকার কম নয়।
অক্ষয় কুমার
অক্ষয় কুমার: ‘মোহরা’ সিনেমা দিয়েই তার সফলতার কাহিনী শুরু হয়। ৯০-এর দশকে প্রত্যেক সিনেমার জন্যে তিনি ফিস নিতেন প্রায় ৩০-৩৫ লক্ষ টাকা। আজকের দিনে অক্ষয় কুমার ছবির বাজেট অনুসারে টাকা নিয়ে থাকেন। তবে অক্ষয় কুমারের গড় পারিশ্রমিক ৪০-৫০ কোটি টাকা।
শাহরুখ খানের পারিশ্রমিক
শাহরুখ খান: ‘দিওয়ানা’ ছবিতেই তার সফল অভিষেক ঘটেছিল। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমার পর তার জনপ্রিয়তা আকাশচুম্বি হয়। এখনকার দিনে তিনি পারিশ্রমিক হিসেবে ৪০-৪৫ কোটি টাকা করে নিয়ে থাকেন প্রত্যেক সিনেমা পিছু।
অজয় দেবগনের পারিশ্রমিক
অজয় দেবগন: যিনি তার প্রথম চলচ্চিত্রের রেকর্ড সাফল্যের অর্জন করেছিলেন, তিনি ৯০ দশকের একজন জনপ্রিয় অভিনেতা ছিলেন। সেই সময় তার পারিশ্রমিক ৩০-৩৫ লক্ষ টাকা ছিল। কিন্তু বর্তমান সময়ে তিনি ৩৫-৪০ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন।
শ্রীদেবি৯০-এর দশকে সব চাইতে জনপ্রিয় অভিনেত্রী ছিলেন মাধুরী ও শ্রীদেবি। সেই সময় তারাও মোটা অঙ্কের পারিশ্রমিক নিয়ে থাকতেন। শ্রীদেবির ফিস ছিল ২৫ থেকে ৩৫ লক্ষ টাকা। মাথুরী দিক্ষিত
অপরদিকে মাধুরীর পারিশ্রমিক নায়কদের তুলনায় কম কিছু ছিল না। ৩০-৩৫ লক্ষ টাকা নিয়ে থাকতেন।অমিতাভ বচ্চন
৯০-এর দশকে অন্যান্য অভিনেতাদের ফিস যেখানে লক্ষ টাকায় হতো সেখানে অমিতাভের ফিস কোটি টাকাতে দেওয়া হতো। প্রায় ১-৩ কোটি টাকা ফিস নিতেন এই বলিউড সুপারস্টার।
আরও পড়ুন: নিক জোনাসের অষ্টম প্রেমিকা প্রিয়াঙ্কা চোপড়া! পূর্বে এই সাত মহিলার সাথে গড়েছেন সম্পর্ক

Check Also

আলিয়া ভাট

Video: আলিয়া ভাটের হারানো বোন ফিরে পেয়েছে

সবার খবর, বিনোদন ডেস্ক: আলিয়া ভাট সাম্প্রতিককালে তার নতুন ছবি ‘গালি বয়’ নিয়ে চর্চার কেন্দ্রা …

Leave a Reply

Your email address will not be published.