Home / জাতীয় / বিজেপির মন্ত্রী টিপু সুলতানের প্রশংসা করে বললেন, সম্মান দেওয়া উচিত

বিজেপির মন্ত্রী টিপু সুলতানের প্রশংসা করে বললেন, সম্মান দেওয়া উচিত

সবার খবর, ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের মন্ত্রী স্বামী প্রসাদ মরিয়া টিপু সুলতানকে নিয়ে এমন বক্তব্য দিয়েছেন, যা তার পার্টির চিন্তাভাবনা থেকে ভিন্নমত প্রকাশ করে। তিনি মনে করেন, যারা দেশ নির্মাণে অবদান রেখেছে এবং ইংরেজদের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে ভারতবাসীকে মুক্ত করেছে তাদেরকে সম্মান দেওয়া উচিত।
টিপু সুলতান
স্বামী প্রসাদ মরিয়া বলেন, টিপু সুলতান ব্রিটিশ সরকারের বিরুদ্ধে লড়তেন। এর জন্য আমার মনে হয়, যেসব মানুষ দেশ নির্মাণ করতে বড় ধরনের অবদান রেখেছে, ইংরেজদের বিরুদ্ধে যুদ্ধ করেছে, তাদেরকে সম্মান দেওয়া উচিত।

তার কিছু সময় আগে অবশ্য বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেছিলেন, টিপু সুলতান হিংসাপরায়ণ ছিলেন। তার জন্য রাজ্য সরকার যে অনুষ্ঠানের আয়োজন করেছে তা সত্যিই আশ্চর্যজনক লেগেছে আমাদের কাছে। আমরা কংগ্রেসের কাছে জানতে চাই, যে মানুষটি চার্চ ও মন্দির ধ্বংস করেছে, আমাদের লক্ষ লক্ষ হিন্দু ও খ্রীষ্টান ভাইদের নির্মমভাবে হত্যা করেছে, তাকে রাজ্য সরকার যেভাবে সম্মান দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে, তা কি করে সাধারণ ভারতবাসী মেনে নেবে?
মরিয়া
অপরদিকে কর্নাটকের বিজেপি এবং দক্ষিণপন্থী সংগঠনগুলির বিরোধীতার মাঝেই শনিবার রাজ্য সরকার টিপু জয়ন্তী পালন করে। ১৮ শতকে টিপু সুলতান ময়সূরের শাসক ছিলেন। টিপু সুলতানের জন্ম দিনটি রাজ্যে সরকার ‘টিপু জয়ন্তী’ হিসাবে পালন করে থাকে। টিপু সুলতান ১৭৯৯ সালে ইংরেজদের সাথে যুদ্ধ করতে গিয়ে শহীদ হন। প্রথমবারের মতো টিপু জয়ন্তী ২০১৫ সালে কোডাগু জেলাতে পালন করা হয়। তখনো সেখানে ব্যাপক বাধার মুখে পড়তে হয়েছিল টিপু জয়ন্তীকে কেন্দ্র করে।
আরও পড়ুন: পাঁচজন মুসলিম সুন্দরী মহিলা যাদের কাছে অগাধ সম্পত্তিও আছে

Check Also

ধর্ষন ও ভিডিও ধারন

নোয়াখালীর ধর্ষণ ঘটনার মতো গোপালগঞ্জে ধর্ষন ও ভিডিও ধারন

ধর্ষন ও ভিডিও ধারন – নোয়াখালীতে বিবিস্ত্র করে নারী নিপীড়নের রেশ এখনো কাটেনি এরি মধ্যে …