বিশ্বকাপ ফুটবল ফাইনালে যিনি প্রথম হ্যাট্রিক করেন

সবার খবর, স্পোর্টস ডেস্ক: ১৯৬৬ সালে ফিফা বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হয় ইংল্যান্ডে। ওই বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের জিওফ হার্স্ট হ্যাট্রিক করে সকলকে চমকে দেন। ইংরেজরা ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিলেন ওয়েস্ট জার্মানির। ঘরের মাঠে জিওফ হার্স্টের হ্যাট্রিকের সামনে ওয়েস্ট জার্মানি খড়কুটোর মতো উড়ে যায়। ওয়েস্ট জার্মানি বিশ্বকাপ ফুটবল ফাইনালে ইংল্যান্ডের কাছে ৪-২ গোলে হেরে যায় এবং প্রথম বারের মতো ট্রফি নিজের নামে করে জিওফ হার্স্টের দল। ইংল্যান্ড ১৯৬৬ সালেই প্রথম এবং একমাত্র বিশ্বকাপটি জিতেন।
জিওফ হার্স্ট
হার্স্ট ফিফা বিশ্বকাপ ফুটবল ফাইনালে হ্যাট্রিক করা প্রথম এবং একমাত্র ফুটবল প্লেয়ার। তৃতীয় স্বাগতিক দেশ হিসেবে ইংল্যান্ড বিশ্বকাপ জিতে নেয়। এর আগে উরুগুয়ে এবং ইটালি এই গৌরব অর্জন করেছিল। মজার ব্যাপার হলো এই বিশ্বকাপে প্রথম ম্যাচটি ইংল্যান্ড ড্র করে এবং ফাইনাল জেতা পর্যন্ত ইংল্যান্ড অপরাজেয় থাকে।
ইংল্যান্ডের ফুটবলার
এই বিশ্বকাপে দর্শকেও রেকর্ড করেন। প্রথম বারের মতো প্রত্যেক ম্যাচে গড়ে ৪৮,৮৪৮ জন দর্শক মাঠে উপস্থিত ছিলেন। গোটা টুর্নমেন্টে মোট ১৫ লক্ষ ৬৩ হাজার দর্শক উপস্থিত ছিলেন। ফাইনাল দেখতে উপস্থিত ছিলেন প্রায় ৯৬,৯২৪ জন মানুষ।
Read More: আইপিএল খেলা শেষ রাশিদ খান এতো টাকা নিয়ে দেশে ফিরছেন

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published.