Home / খেলার খবর / বোনের বিয়ের টাকা যোগাড় করতে দৌড়লেন এই সোনার মেয়ে

বোনের বিয়ের টাকা যোগাড় করতে দৌড়লেন এই সোনার মেয়ে

সবার খবর, স্পোর্টস ডেস্ক: পুনমের নাম শুনেছেন? হয়তো শোনেননি। কারণ পুনম সোনুনে এখনও যে তারকা হয়ে ওঠেনি। কিন্তু তাঁর ভেতর ভারতের আইকন হয়ে ওঠার সমস্ত গুণাবলী মজুত আছে। পুনম ওই মেয়েটি যে, ২০১৮ সালে ‘সাউথ এশিয়ান জুনিয়র অ্যাথলেটিক’ কম্পিটিশনে ৩০০০ মিটার দৌড়ে প্রতিযোগিতায় গোল্ড মেডেল জিতে দেশের নাম উজ্জ্বল করেছিল। হয়তো ভাবছেন তার নাম কি করে আজ আলোচনার বিষয়বস্তু হয়ে উঠলো। পুনম খুব গরীব ঘরের মেয়ে। পুনমের বাবা একজন ক্ষেতমজুর। সে তাঁর মেয়ের বিয়ে দিতেও সক্ষম নয়। সে কারণেই নিজের বোনের বিয়ের জন্য দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন তিনি। যেন কিছু নগদ অর্থ পুরস্কার পাওয়া যায়।
পুনম
মহারাষ্ট্রের বুলধনায় বাস করেন পুনম। আর্থিকভাবে বোনের বিয়েতে সাহায্যের জন্যেই পুনম পুনে ম্যারাথন প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। পুনম প্রতিযোগিতার প্রথম পুরস্কার হিসেবে ১.২৫ লক্ষ টাকা জিতে নেন। এখন সহজেই এই অর্থ মূল্য দিয়ে বোনের বিয়ে দেওয়া যাবে। কিন্তু পুনমের দুঃখ একটাই সে বোনের বিয়েতে উপস্থিত থাকতে পারবে না। কারণ পুনমকে বোনের বিয়ের সময় অর্থাৎ মার্চ মাসে খেলতে যেতে হবে সাউথ এশিয়ান গেমস। সাউথ এশিয়ান গেমস অনুষ্ঠিত হবে নেপালে। যদিও পুনমের বর্তমানে একটাই লক্ষ্য যত পারা যায় ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করা ও পরিবারকে আর্থিকভাবে সাহায্য করা।

বিদ্যালয়ে পড়ার সময় পুনম প্রমাণ করে দিয়েছিলেন যে, তার জন্ম দৌড়ানোর জন্য হয়েছে। সেই কারণে ‘কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি’ নামের একটি সংস্থা পুনমকে দৌড়ানোর জন্য সহযোগিতা করেছিল। উল্লেখ্য ভারতীয় বক্সার বিজেন্দ্র সিংহ খেলোয়াড়দের জন্য এই সংগঠন নিজ হাতে পরিচালনা করেন।
আরও পড়ুন: Video: মাঠে ফিরেই দুরন্ত ক্যাচ নিলেন হার্দিক পান্ডিয়া

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …