Breaking News
Home / জাতীয় / ভারতীয় দলকে এশিয়া কাপে নামতে মানা করলেন শেওয়াগ। ঠিক কি কারণে একথা বললেন

ভারতীয় দলকে এশিয়া কাপে নামতে মানা করলেন শেওয়াগ। ঠিক কি কারণে একথা বললেন

খেলার খবর, ওয়েব ডেস্ক: এশিয়া কাপ মানেই কিন্তু একটা অন্য রকম উত্তেজনা বিরাজ করে সকল ক্রিকেট প্রেমি দর্শকদের মনে। কারণ এশিয়া কাপে যে দুই চিরপ্রতীদন্ধী ভারত এবং পাকিস্তান মুখোমুখি হয়। সেই এশিয়া কাপের আসর ১৫ সেপ্টেম্বর থেকে বসতে চলেছে সংযুক্ত আরব আমিরাতে। টুর্নামেন্ট খেলবে মোট ছয়টি দল। পাঁচটি দল ইতিমধ্যেই মূল পর্বে চলে গেছে এশিয়া কাপের। এখন বাছাই পর্বের মাধ্যমে বাকি একটি দলকে বেছে নিতে হবে। যদি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড শেওয়াগের কথায় আমল দেয় তাহলে বাছাই পর্ব থেকে নিতে হবে দুটি দলকে।

দুটি গ্রুপ করা হয়েছে এই টুর্নামেন্টে ‘গ্রুপ-এ’ এবং ‘গ্রুপ-বি’। ক্রিড়াসূচি তৈরি করতে গিয়ে এসিসি একটি বড়ো ভুল করে ফেলেছে। পরপর দুই দিন খেলা রাখা হয়েছে ভারতের ১৮ এবং ১৯ সেপ্টেম্বর। ১৮ তারিখ ভারত খেলবে বাছাই পর্ব থেকে মূল পর্বে ওঠা দলের সাথে। ঠিক তার পরের দিনে অর্থাৎ ১৯ সেপ্টেম্বর ভারতের গুরুত্বপূর্ণ ম্যাচ রাখা হয়েছে। যেখানে পাকিস্তানের সাথে মুখোমুখি হবে ভারত।
সেওয়াগ
সেওয়াগ রাগ ঢাক না করে সোজা কথাই তিনি এক জাতীয় চ্যানেলকে বলেন, ‘আমি সূচি দেখে বিস্মিত! পরপর টানা দুটি ওয়ানডে ম্যাচ খেলা যেকোনো দলের পক্ষ অসম্ভব। সেওয়াগ আরও বলেন দুবাইয়ের এই গরমে আপনার পক্ষে পরপর দুটি ম্যাচে সেরাটা দেওয়া খুব মুশকিল। এই ক্রিড়াসূচি আমার কাছে সঠিক বলে মনে হয়নি। দলের এশিয়া কাপ না খেলে হোম বা অ্যাওয়ে সিরিজ খেলা উচিত। আর যদি এশিয়া কাপ খেলতেই হয় তবে ক্রিড়াসূচীতে পরিবর্তন করা উচিত’।
পাকিস্তানের সাথে ভারত দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ৪৮ ঘন্টার ভেতর। এতে করে ভারত অনেকটা পিছিয়ে থাকবে ম্যাচটিতে বলে তিনি মনে করেন। কারণ ভারতের খেলোয়াড়রা ক্লান্ত অবস্থায় থাকবে। অন্যদিকে পাকিস্তান কিছুটা এগিয়ে শুরু করবে ম্যাচটি।
এখন দেখার বিষয় এসিসি ক্রিড়াসূচীতে পরিবর্তন করে কি না?
আরও পড়ুন: অভ্যাস ম্যাচে ধাওয়ান, পূজারা খারাপ শুরু করলেও বাচিয়ে দিলেন কার্তীক, কোহলি, রাহুল!

Check Also

গৃহবধূকে নির্যাতনের ঘটনা

গৃহবধূকে নির্যাতনের ঘটনা তে নতুন মোড়, বাবাকে দায়ী করলেন মেয়ে (ভিডিও)

গৃহবধূকে নির্যাতনের ঘটনা – নোয়াখালীর বেগমগঞ্জে নারী নির্যাতনের ঘটনা তে ভুক্তভোগীর স্বামীও জড়িত বলে অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *