Home / খেলার খবর / ভারত আফগানিস্তানের ম্যাচ টাই: ভারতের এই পাঁচ ক্রিকেটার দায়ী

ভারত আফগানিস্তানের ম্যাচ টাই: ভারতের এই পাঁচ ক্রিকেটার দায়ী

সবার খবর, ওয়েব ডেস্ক: ভারত ও আফগানিস্তানের মধ্যে এশিয়া কাপের সুপার ফোর-এর ম্যাচ টাই হয়ে গেল। এই ম্যাচে আফগানিস্তান প্রথমে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। আফগানিস্তানে উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ দুরন্ত ব্যাটিং করেন। তিনি কেরিয়ারের দ্বিতীয় শতরান করেন। পরবর্তীতে মোহাম্মদ নবী 56 বলে 64 রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন। আফগানিস্তান এই দুই ব্যাটসম্যানের ওপর ভর করে নির্ধারিত 50 ওভারে 8 উইকেট হারিয়ে 252 রান করে।

253 রান করার লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নামেন লোকেশ রাহুল ও আম্বাতি রাইডু। তারা দুজনে দ্রুত গতিতে ভারতীয় স্কোরবোর্ডকে ছোটাতে থাকেন। 110 রানের মাথায় 49 বলে 57 রান করে সাজঘরে ফেরত যান আম্বাতি রায়ডু। লোকেশ রাহুল 66 বলে 60 রান করেন। তিন নম্বরে খেলতে আসা দীনেশ কার্তিকও 44 রান করেন। কিন্তু তিনি আম্পিয়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন।

১. মানিশ পান্ডের ব্যাটিং দেখে বোঝা যাচ্ছিল তিনি এখনও ছন্দে ফিরতে পারেননি। মানিশ পান্ডে 15 বল খেলে মাত্র 8 রান করেন। যখন মানিশ পান্ডে আউট হন তখন ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় 166 তে চার উইকেট।
সিদ্ধার্ত কল২. এই ম্যাচে ভুবনেশ্বর-এর পরিবর্তে প্রথম একাদশে নেয়া হয়েছিল সিদ্ধার্থ কলকে। কিন্তু 9 ওভারে আঠান্ন রান দেন তিনি।
ধোনি৩. এমএস ধোনি ব্যাট হাতে অধিনায়কের দায়িত্ব পালন করতে ব্যর্থ হন। 17 বলে মাত্র 8 রান করেন তিনি।
দীপক চাহার৪. দীপক চাহার কে তো এমএস ধোনি 10 ওভার বল করতেই দিলেন না। কারণ মাত্র চার ওভারে 37 রান দিয়ে আগেই ধোনির আস্থা হারিয়েছিলেন দিপক চাহার।
রবিন্দ্র জাদেজা
৫. ভারতের শেষ ফুই ব্যাটসম্যান তখন ক্রিজে। শেষ দুই বলে জেতার জন্য দরকার ছিল মাত্র এক রান। কিন্তু জাদেজার ওভার কনফিডেন্সের জন্য টাই হলো শেষ পর্যন্ত। রশিদ খানের বল তুলে মারতে গিয়ে ফিল্ডার হাতে ক্যাচ দিয়ে বসলেন তিনি। শর্টটি দেখি মনে হচ্ছিল অভিজ্ঞতা কিছুই সঞ্চয় করতে পারেননি এতদিনেও। ফলে ভারত 49.5 ওভারে 252 রান করে অল আউট হয়ে যায় সকলে।
ম্যান অব দ্যা ম্যাচ হিসেবে নির্বাচিত করা হয় মোহাম্মদ শাহজাদকে।
আরও পড়ুন: ভারতীয় দলের এই স্পিড স্টারের সামনে রোহিতরাও মাথা নত করেন: গতি ১৫০+

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *