মাকড়সাতে জালে ছেয়ে দিল গোটা শহর! সিনেমা নয়, সত্যি

সবার খবর, ওয়েব ডেস্ক: স্পাইডারম্যান ছবির কোনো কাহিনী নয়। স্পাইডারম্যান ছবিতে আমরা স্পাইডারকে মানুষের উপকারে আসতে দেখেছি। কিন্তু এই ঘটনাটি সম্পূর্ণ বিপরীত, উপকারের থেকে মানুষের অনেক টাকা ভোগান্তিই বাড়িয়ে দিয়েছে মাকড়সার দল।
মাকড়সা
গ্রীসের একটি ছোট্ট শহর এটিলিকো। এই শহরটি সম্পূর্ণভাবে মাকড়সাদের আওতায় চলে গেছে। চারদিকে মাকড়সাতে সাদা ও ধূসর রঙের জাল বিছিয়ে দিয়েছে। কোনো একটি অংশও তারা বাদ রাখেনি। ঘাস, গাছপালা, পার্কের বেঞ্চ, নৌকা এবং আরো অন্যান্য জায়গায় তারা জালে ছেয়ে দিয়েছে। তার জন্যে এটিলিকোর বাসিন্দাদের অনেক ভোগান্তিও পোহাতে হচ্ছে। মাকড়সার জালের এই দুর্ভোগের ছবি তুলে এক ফটোগ্রাফার নিজের ফেসবুক একাউন্টে পোস্ট করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছবিটি ভাইরাল হয়ে যায় ইতিমধ্যেই। খবরটি ‘দ্য টেলিগ্রাফ’ ‘গার্জিয়েন’-এ বড়ো করে ছাপা হয়।
মাকড়সা জাল
মাকড়সাটি সম্পূর্ণ আলাদা ধরনের। নাম টেরানগাথা। মাকড়সাটি খুব ছোট এবং হালকা হয় যার জন্য স্থলভাগের থেকে জলেই চলাচল করতে বেশী স্বাচ্ছন্দ্যবোধ করে। এটি মানুষের কোনো ক্ষতি করে না। মাকড়সাটি নিজের শরীরকে যে-কোনো সময় বড়ো করতে পারে। এর জন্যে একে স্ট্রেচ স্পাইডারও বলা হয়। ‘সিএনএন’-এর খবর মতে, যখন এক ধরনের মশার পরিমাণ বাড়ে, তখনই এই ধরনের মাকড়সার পরিমাণও বেড়ে যায়। কারণ এই মাকড়সাগুলি মশাদের খেয়েই বেঁচে থাকে। শীতের আবির্ভাব হলেই মশার পরিমাণ কমে যায়, সঙ্গে সঙ্গে এই মাকড়সার পরিমাণও। এটিলিকো-তে এধরনের মাকড়সাদের দাপাদাপি ৩-৫ বছর অন্তর অন্তর দেখা যায়। বর্তমানে জাল পরিস্কার করতে ব্যাস্ত স্থানীয় প্রশাসন।
আরও পড়ুন: এই মডেলকে বিয়ে করলে ৬৫ কোটি টাকার সম্পত্তি পাবেন: দেখুন আর কি শর্ত আছে

Check Also

আইএএস অফিসার

অটো চালকের ছেলে ভারতের কম বয়সী আইএএস অফিসার

সবার খবর, ওয়েব ডেস্ক: আইএএস অফিসার হওয়া এই দেশের লক্ষ লক্ষ তরুণদের স্বপ্ন। এর জন্য …

Leave a Reply

Your email address will not be published.