Home / জাতীয় / মুসলিম ছাত্র জিতে নিল গীতা কুইজ প্রতিযোগিতা,বলেন- ধর্মের নামে হিংসা পছন্দ নয়

মুসলিম ছাত্র জিতে নিল গীতা কুইজ প্রতিযোগিতা,বলেন- ধর্মের নামে হিংসা পছন্দ নয়

সবার খবর, ওয়েব ডেস্ক: বেঙ্গালুরুতে ‘ইসকন’ আয়োজন করেছিল ভগবত গীতার ওপর কুইজ প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় প্রথম পুরস্কারটি জিতেছে এক মুসলিম ছেলে। নবম শ্রেণীর ছাত্র শেখ মহিউদ্দিন এই পুরস্কারটি জিতে নেয়। শেখ মহিউদ্দিন সুভাষ মেমোরিয়াল ইংলিশ হাই স্কুলে পড়াশোনা করে। তার মতে সকল ধর্ম এক। শেখ মহিউদ্দিন-এর শিক্ষকরা বলেন, মহিউদ্দিন এর আগে অনেক ইন্টার স্কুল কুইজ প্রতিযোগিতা জিতেছে কিন্তু এই কুইজ প্রতিযোগিতাটি ছিল সম্পূর্ণ ভিন্ন ধরনের।
গীতা কুইজ
শেখ মহিউদ্দিন NDTV-কে বলে, আমাকে আয়োজকরা ভগবান কৃষ্ণ ও তার জীবন সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করে়। আমার সব প্রশ্নেরই উত্তর জানা ছিল। সব ধর্মগ্রন্থই বলে মাতা পিতা ও শিক্ষককে শ্রদ্ধা করতে। তাতেই জীবন সাফল্যের দোরগোড়ায় পৌছায়। আমি আনন্দিত যে এত বড় একটি কুইজ প্রতিযোগিতাতে বিজেতা হতে পেরেছি এবং মাতা পিতার নাম উজ্জ্বল করেছি। তার মা সাহিবা মোহাম্মদী বলেন, আমরা খুব খুশি। সব সময় সন্তানদের ভবিষ্যৎ উজ্জ্বল হোক সেটাই আমরা চাই। তাকে আমরা সকল ধর্ম শিক্ষা দিয়েছি। কারণ সব ধর্ম সম্পর্কে তার জানা দরকার।
গীতা পাঠ জিতলেন মুসলিম ছাত্র
শেখ মহিউদ্দিন বলেন, তার সফলতার পিছনে শিক্ষক এবং তার স্কুল বন্ধুদের অনেক বড় অবদান আছে। স্কুলের প্রিন্সিপ্যাল বাহার-ই-জাহা বলেন, সকল ধর্মের মানুষকেই অপর ধর্মকে শ্রদ্ধা করা উচিত। তিনি আরও বলেন, একজন মুসলিম ছাত্র গীতা কুইজ প্রতিযোগিতা জেতার জন্য আমি খুব খুশি। ছাত্রটির জন্য আমাদের সকলের গর্ব হয়।
গীতা মুসলিম
কুইজ জেতার পর শেখ মহিউদ্দিন বলেন, ধর্মের নামে মানুষকে যারা একে অপরের বিরুদ্ধে লড়তে শেখায় তাদেরকে আমি পছন্দ করি না। সকল ধর্মই এক। শান্তির কথা বলে। স্বাধীনতার পূর্বে আমরা সকলেই একে অপরের সাথে শান্তিপূর্ণ ভাবে বসবাস করতাম। গীতা, বাইবেল অথবা কোরান সকল ধর্ম গ্রন্থেই মানুষকে ভালোবাসার কথা শেখায়। মানুষকে, ধর্ম ,জাত এবং সামাজিক অবস্থানের ওপর নির্ভর করে ভাগ করা উচিত নয়। সকল মানুষই সমান।
আরও পড়ুন: বিকালঙ্গ ব্যক্তিকে জায়গা না দেওয়াই বাস চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দিলেন

Check Also

ধর্ষন ও ভিডিও ধারন

নোয়াখালীর ধর্ষণ ঘটনার মতো গোপালগঞ্জে ধর্ষন ও ভিডিও ধারন

ধর্ষন ও ভিডিও ধারন – নোয়াখালীতে বিবিস্ত্র করে নারী নিপীড়নের রেশ এখনো কাটেনি এরি মধ্যে …