Home / আন্তর্জাতিক / সাপের পৃথিবী ! ভুল করেও মানুষ এখানে পা ফেলে না

সাপের পৃথিবী ! ভুল করেও মানুষ এখানে পা ফেলে না

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: ইলহা ডা কুইমাডা গ্রান্ডে। এই আইল্যান্ডে পৃথিবীর সব চাইতে বেশি সাপ বাস করে। ফলে স্নেক আইল্যান্ড হিসেবে সবার কাছে পরিচিত এই স্থানটি। স্নেক আইল্যান্ডটি ব্রাজিলের আটলান্টিক মহাসাগরে অবস্থিত। অনেক ধরনের গাছপালার সম্বনয়ে পরিবেষ্টিত স্থানটি। ফলে সাপ বসবাস করার জন্য একটি আদর্শ স্থান। সরকারী ভাবেও এই স্থানে যাওয়া নিষেধ। কারন বিষধর সাপের এক কামড়েই মানুষের মৃত্যু নিশ্চিত। ফলে জণগনের নিরপত্তার কথা ভেবেই ব্রাজিল সরকার এই বিধিনিষেধ আরোপ করেছে।
স্নেক আইল্যান্ড
ভয়ানক সাপের এই আইল্যান্ডে অনেক দিন আগে এক সরকারি কর্মচারী থাকতো। এই কর্মচারীর স্ত্রী এবং দুই ছেলেও সেই ছোটো একটি ঘরে বসবাস করতো। তাদের কে ব্রাজিলের নৌ-বাহিনী কিছু দিন অন্তর অন্তর প্রয়োজনীয় জিনিস পত্র পৌছে দিত। তখন এতো বেশি পরিমাণে সাপ দেখা যেতো না।
সাপদের দ্বীপ
একদিন হঠাৎ ব্রাজিল সরকারের এই কর্মচারীর ঘরের কাঁচ ভেঙে যায়। তিনি এক সঙ্গে সাপেদের দল ঘরে ঢুকতে দেখে ভয় পেয়ে যান। তিনি ঘর ছেড়ে পরিবার নিয়ে বাইরে পালিয়ে আসেন। পরের দিন নৌ-বাহিনীর সদস্যরা খাবার দিতে আসলে, তাদের চার জনের কালো মৃতু দেহ উদ্ধার করেন।
সাপেদের যায়গা
ব্রাজিল সরকারের তরফ থেকে সেই স্থানটি পর্যবেক্ষণের জন্য বিষেশজ্ঞের একটি টিম পাঠান কিন্তু সাপের দ্বীপে পা রেখে তারা অবাক হয়ে যান। তার পর থেকেই এই স্থানটিতে সাধারন মানুষের যাওয়ার ওপর বিধিনিষেধ আরোপ করেন ব্রাজিলের সরকার বলে লোক মুখে প্রচলিত আছে।
আরও দেখুন: ৪০৫ কেজি ওজনের মাছ বিক্রি হলো ২ কোটি ৭ লক্ষ টাকায়

Check Also

নাজীব তারাকাই

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে।সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এতদিন ধরে কোমায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *