Home / আন্তর্জাতিক / সৌদি আরবের বিশেষ এলিট বাহিনীর কার্যকলাপ

সৌদি আরবের বিশেষ এলিট বাহিনীর কার্যকলাপ

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: সৌদি রাজপরিবারের ধরপাকড়ের ঘটনায় আলোচনায় এসেছে রহস্যজনক বিশেষ বাহিনী ‘আল আজরাব সোর্ড’। বিদ্রোহকারী প্রিন্স,মন্ত্রীদের ও প্রভাবশালীদের দমন করার কাজে ব্যবহার করা হচ্ছে এই এলিট বাহিনী। কিন্তু আন্তর্জাতিক গণমাধ্যম বলছেন, আসলে এই বাহিনী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পথের কাটা পরিস্কার করার জন্যেই ব্যবহার করা হচ্ছে।
‘আল আজরাব সোর্ড’ ফোর্সের প্রশিক্ষণ দেখলে আপনার চোখ কপালে উঠে যাবে। আগুনের ভেতর দিয়ে হাঁটা, শরীরের ওপর দিয়ে গাড়ি চালানো অথবা গাড়ি টেনে নিয়ে যাওয়ার মতো দৃশ্য সোস্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। যা হলিউড ফিল্মের দৃশ্যেকেও হার মানায়। এই ফোর্সটি গঠন করা হয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীর বাছাইকৃত সদশ্যদের নিয়ে। এই বাহিনীর সদশ্য সংখ্যা পাঁচ হাজার। যদিও এই এলিট ফোর্সের প্রধান কাজ সন্ত্রাস দমন, ভিভিআইপি নিরপত্তা ও বিভিন্ন কঠিন পরিস্থিতির মোকাবিলা করা। ২০১৫ তে ক্ষমতায় আসেন সৌদি বাদশা সালমান এবং ততক্ষণাৎ এই ফোর্স গঠন করেন। মহাম্মদ বিন সালমানের কথায় ওঠে-বসে এই বিশেষ বাহিনী। বাহিনীর সমস্ত কার্যক্রম তদারকি করেন তিনিই।
আন্তর্জাতিক মহল বলছে, আল আজরাব সোর্ড-এর দায়িত্ব এবং উদ্দেশ্য স্পষ্ট নয়। তাদের জবাবদিহিতাও কেবল মাত্র ক্রাউন প্রিন্স সালমানের কাছে।
আরও পড়ুন: ডোনাল্ড ট্রাম্প ভুলে গেলেন জাতীয় সঙ্গীত ভিডিও দেখুন

Check Also

নাজীব তারাকাই

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে

নাজীব তারাকাই মাত্র ২৯ বছর বয়সে না ফেরার দেশে।সড়ক দূর্ঘটনায় আহত হয়ে এতদিন ধরে কোমায় …

Leave a Reply

Your email address will not be published.