Home / খেলার খবর / সৌরভ গাঙ্গুলি বেছে দিলেন তার পছন্দের ওপেনার

সৌরভ গাঙ্গুলি বেছে দিলেন তার পছন্দের ওপেনার

খেলার খবর, ওয়েব ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ১ আগস্ট থেকে শুরু হবে। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ইংল্যান্ডের বিপক্ষে তার দুই পছন্দের ওপেনারদের নাম জানালেন। ইংল্যান্ড টেস্ট সিরিজের জন্যে ভারতীয় দলে তিন জন বিশেষজ্ঞ ওপেনার আছে। তারা হলেন মুরলি বিজয়, কেএল রাহুল এবং শিখর ধাওয়ান। বর্তমান সময়ে মুরলি বিজয় এবং শিখর ধাওয়ান ভারতীয় দলের হয়ে টেস্ট ম্যাচে ওপেনিং করেন সাধারণত। আফগানিস্তানের সাথে গত টেস্ট সিরিজে ধাওয়ান দুর্দান্ত ব্যাটিং করেন।
সৌরভ গাঙ্গুলি
কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে এই টেস্ট সিরিজ সম্পূর্ণ আলাদা হবে সেটা সকলেই জানে। দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো আবহাওয়াতে বোলারদের সামনে খুব একটা জ্বলে উঠতে পারেননি এই বাঁহাতি ওপেনার। আর এসেক্সের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচেও ইনিংসের প্রথম বলেই শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান। টেস্টে ওপেনার এবং ওয়ানডেতে চার নাম্বার ব্যাটিং স্থান ভারতের অসফলতার বড়ো কারণ হয়ে দাঁড়িয়েছে বিদেশের মাটিতে।
শিখর ধাওয়ান
সৌরভ গাঙ্গুলির মতে শিখর ধাওয়ান ওয়ানডেতে ভালো ব্যাটিং করে সব কন্ডিশানে। কিন্তু ইংল্যান্ডের মাটিতে লম্বা ইনিংস খেলার জন্যে তার ব্যাটিং টেকনিক খুব উপযোগি নয়। তিনি মনে করেন বিজয় এবং কেএল রাহুলকে দিয়ে ওপেন করানো উচিত। দুজনে আবার প্র্যাকটিস ম্যাচেও অর্ধশত রান করেন। এখন দেখার বিষয় বিরাট কোহলি ধাওয়ানের যায়গায় রাহুলকে দিয়ে ইনিংস শুরু করেন কি না!
ভারতীয় দল
গাঙ্গুলি বলেন ‘ আমি অধিনায়ক হলে ইংল্যান্ডের মাটিতে বিজয় এবং কেএল রাহুলকে দিয়েই ওপেন করাতাম। ধাওয়ান ভালো একজন ওয়ানডে এবং টি-২০ প্লেয়ার কিন্তু টেস্ট ক্রিকেটে তার রেকর্ড খুব একটা সন্তোষ জনক নয় বিদেশের মাটিতে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া কিংবা দক্ষিন আফ্রিকা সব যাগাতেই সে টেস্ট ম্যাচে ব্যার্থ।’
আসলে ভারতীয় নির্বাচকদের একটু বাস্তববাদী হওয়া উচিত। বিদেশের মাটিতে ধাওয়ানের ব্যাটিং কৌশল যে দুর্বল সেটি নির্বাচকদের এড়িয়ে যাওয়া উচিত নয়।
আরও পড়ুন: ভারতীয় দলকে এশিয়া কাপে নামতে মানা করলেন শেওয়াগ। ঠিক কি কারণে একথা বললেন

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *