Home / খেলার খবর / হরভজন বললেন আমরা হিন্দু মুসলমান খেলছি আর ক্রোশিয়া বিশ্বকাপ ফাইনাল খেলছে

হরভজন বললেন আমরা হিন্দু মুসলমান খেলছি আর ক্রোশিয়া বিশ্বকাপ ফাইনাল খেলছে

সবার খবর, স্পোর্টস ডেস্ক: এক মাস আগে বিশ্বকাপ ফুটবল ২০১৮ শুরু হয়েছিল। গতকাল যার ফাইনাল অনুষ্ঠিত হয়। যেখানে ক্রোশিয়া এবং ফ্রান্স বিশ্বকাপ ফাইনাল খেলে। ফ্রান্স ৪-২ গোলে ক্রোশিয়াকে পরাজিত করে এবং বিশ্বকাপ ২০১৮ চ্যাম্পিয়ন দল হয়। ফ্রান্স ১৯৯৮-এর পর দ্বিতীয় বারের মতো বিশ্বকাপ ফুটবল নিজের নামে করে নেয়।
হরভজন
ফ্রান্স সম্পূর্ণ বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করে। বিশেষ করে ফ্রান্সের গ্রীজম্যান, পল পোগবা, এমবাফে, জিরু। অপরদিকে ৪৩ লক্ষের দেশ ক্রোশিয়াও সবাইকে অবাক করে দিয়ে ফাইনালে যায়গা পাকা করে নিয়েছিল। ক্রোশিয়ার পক্ষে লুকা মডরিচ, র‍্যাকিটেচ, মানজুকিজ দুর্দান্ত পারফরমেন্স দেখায়। লুকা মডরিচ ভালো খেলার সুবাধে টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হন।

ভারতে ক্রিকেট নিয়ে মাতামাতি করতে সবাই পছন্দ করেন কিন্তু অন্যান্য খেলা নিয়ে আমাদের ভেতর যেন বড়োই উদাসিনতা। যখন ফুটবল বিশ্বকাপ আসে চার বছর অন্তর তখন একটা অসম্পূর্ণতা অনুভব হয়। তখন শুধু একটাই কথা বলি আমরা ‘ভারত কবে যে ফুটবল বিশ্বকাপটা খেলবে’।
হরভজন সিংয়ের টুইট
ক্রোশিয়া ভারতের তুলনায় একটি খুব ছোট দেশ। যে দেশের জনসংখ্যা ৫০ লক্ষের কম। অন্যদিকে ভারতে বর্তমানে ১৩৫ কোটি মানুষ বসবাস করে। জনসংখ্যার বিচারে আমাদের কাছে ক্রোশিয়া একটি নগন্য দেশ। ক্রোশিয়ার ফুটবল ফেডারেশান ওই ছোট্ট দেশে প্রায় ৫০ টি পেশাদার ফুটবল একাডেমি চালায়। ভারতের ফুটবল ফেডারেশান এখনও এই ধরনের পরিকল্পনা করতে পারছেন না কেনো এটাই এখন সকলের প্রশ্ন।

তাই হরভজন সিং কটাক্ষ করে বলেছেন, ’৫০ লক্ষ জণগনের দেশ ফুটবল ফাইনাল খেলছে আর আমরা ১৩৫ কোটির দেশ হিন্দু মুসলমান খেলছি’। তার সাথে সাথে তিনি তার টুইটার একাউন্টে লিখেন,  ‘চিন্তা ভাবনা বদলান দেশ বদলে যাবে’।
আপনারা কি হর‍ভজনের এই বক্তব্যের সাথে একমত? লিখে জানান আমাদের।
Read More: ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে ভারতীয় ক্রিকেট দলে এই চার জন প্লেয়ার পরিবর্তনের ইঙ্গিত

Check Also

bangladesh vs srilanka 2020

অনিশ্চয়তায় পূর্ণ টাইগারদের শ্রীলঙ্কা সফর

Bangladesh VS Srilanka 2020: বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার সম্ভাব্য তারিখ ৭ থেকে ১০ সেপ্টেম্বর। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *