২০১৯ বিশ্বকাপে বিরাট চোট পেলে কে অধিনায়কত্ব করতে পারে?

খেলার খবর : ভারতীয় ক্রিকেট দল বর্তমান সময়ে ইংল্যান্ড সফরে ব্যাস্ত। রঙিন জার্সিতে টিম ইন্ডিয়ার শুরুটা ইংল্যান্ডের মাটিতে ভালো হলেও প্রথম টেস্টে বিরাট কোহলির ব্যাটিংয়ের ওপর ভর করে কিছুটা আশা জাগিয়েও হারতে হয় দলকে। ফলে বিষেশজ্ঞরা অনেক প্রশ্ন তুলে দিয়েছেন ভারতীয় দলের হতশ্রী পারফরম্যান্স নিয়ে। কিন্তু আজ আমরা একটু ভিন্ন বিষয়ে আলোচনা করতে চলেছি। ধরাযাক, ভারতীয় দলের আধিনায়ক বিরাট কোহলি বিশ্বকাপের আগে চোট পেলেন, তাহলে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন কে?
শিখর ধাওয়ান
আমরা সবাই জানি নিশ্চিত ভাবেই বিরাট কোহলি ২০১৯ বিশ্বকাপে অধিনায়ক হিসেবে দেখা যাবে মাঠে কিন্তু চোটের কোনো ভরসা নাই। এমতবস্থায় যে নামটি সর্বপ্রথমে আসবে তা হলো ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা। রোহিত শর্মা বেশ কয়েক বছর ধরে আইপিএলে নীতা আম্বানির টিম মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করে আসছেন এবং অধিনায়ক হিসেবে ব্যাটে রা্নও বেশ চোখে পড়ার মতো। যদিও গত আইপিএল সীজিন খুব একটা ভালো যায়নি তার। তবুও বিরাট কোহলির অনুপস্থিতিতে তার চাইতে আদর্শ অধিনায়ক বর্তমান সময়ে ভারতীয় দলে নাই।
রোহিত শর্মা
যদিও ২০১১ বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দলে থাকলেও অধিনায়কত্বের ভার নতুন ভাবে বহন করতে চাইবে না বলেই সকলের মনে হয়। কারণ ধোনির ব্যাটে বর্তমান সময়ে বেশ ক্ষরা চলছে। একদিকে উইকেট কিপিং, ব্যাটিং আবার অন্যদিকে অধিনায়কত্ব একটা বড়ো বোঝা হয়ে দেখা দিতে পারে তার কাছে। তাই পারফরম্যান্সের বিচারে রোহিত শর্মাই আদর্শ ক্যাপ্টেন বলে মনে করা হচ্ছে।
Read More: শাকিব আল হাসানের একটি কথাতেই এই সাফল্য। ঠিক কি বলেছিলেন তিনি বাকিদের?

Check Also

Bangladesh VS New Zealand 2021

বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত নিউজিল্যান্ডের

Bangladesh VS New Zealand 2021 Cricket Match: আগামী বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করেছে …

Leave a Reply

Your email address will not be published.