Breaking News
Home / আন্তর্জাতিক / আমাজন ডট কমের অফিসে এবার আমাজন জঙ্গলের ছোঁয়া: খরচ ৩৭০ কোটি ডলার

আমাজন ডট কমের অফিসে এবার আমাজন জঙ্গলের ছোঁয়া: খরচ ৩৭০ কোটি ডলার

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: আপনি মনে হয়ে জানেন কিছুদিন আগেই আমাজনের মালিক জেফ বেজস হয়েছিলেন পৃথিবীর সব চাইতে ধনবান ব্যাক্তি। ভাবতে পেরেছেন শুধুমাত্র ইন্টারনেটে একটি দোকান খুলেই এতো টাকা। যারা সারাক্ষণ অন্যের প্রডাক্ট-ই বিক্রি করতে ব্যাস্ত। আমাজন জঙ্গলের নামের সাথে মিল আছে তার স্বপ্নের প্রতিষ্ঠান আমাজন ডট কমের।
তিনিই এবার আমাজন জঙ্গলের ছোঁয়া দিলেন তার অফিসে। ৩৭০ কোটি ডলার খরচ করে প্রাণ আর প্রকৃতির সমন্বয়ে আফিস ভবন তৈরি করেছে ই-কমার্স জায়ান্ট আমাজন ডট কম।
জেফ বেজস
সত্যিই এটা একটি ব্যতিক্রমধর্মী অফিস। আমাজন বিশ্বের সব চাইতে চিরহরিৎ বনাঞ্চল। যা বিশ্বের প্রায় সকল জীব-বৈচিত্রকে ধারণ করে আছে নিজের বুকে। জেফ বেজস আমাজন বনাঞ্চলের বৈচিত্রের কিছু অংশ তুলে নিয়ে আসলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটলে।
amazon
সিয়াটলে অবস্থিত অফিসের সদর দপ্তরেই পাওয়া যাবে আমাজন জঙ্গলের স্বাদ। আমাজন ডট কমের এই অফিস তৈরি করতে সময় লেগেছে প্রায় এক দশক। কিছু দিন আগেই এই অফিসের উদ্বোধন হয়। উদ্বোধন করেন প্রতিষ্ঠানের মালিক জেফ বেজস। তিনি অফিসের নাম দেন ‘স্ফিয়ার্স’। স্ফিয়ার্সে সম্মেলন ঘটানো হয়েছে ৪০০ প্রজাতির চল্লিশ হাজার গাছের। যার ফলে এই অফিসের রুপ নিয়েছে গ্রীন হাউজে। এখানে নেই প্রচলিত কোনো অফিস রুম বা ডেস্ক। অফিসের কাজ বা কনফারেন্সের জন্য রাখা হয়েছে উন্মুক্ত খোলা স্থান।
অ্যামজন
এই ধরনের আর একটি অফিস তৈরির পরিকল্পনা আছে জেফ বেজসের। তার কাছে ইতিমধ্যেই ২৩৮ টি আবেদন জমা পড়েছে তার মধ্যে ২০টি আবেদন গ্রহন করেছেন। পরের সদর দপ্তরটি তৈরি করতে বাজেট ধরেছেন ৫০০ কোটি ডলার। যেখানে কর্মসংস্থান হবে পঞ্চাশ হাজার সাধারণ মানুষের।
আরও পড়ুন: নিজের বিয়ের লাইভ সম্প্রচার করলেন পাকিস্তানি সাংবাদিক

Check Also

উত্তর কোরিয়ার ভালো কাজ

উত্তর কোরিয়ার ভালো কাজের মধ্যেও খারাপ কিছু থাকেই।

সবার খবর, বিনোদন ডেস্ক: উত্তর কোরিয়া পৃথিবীর এমন একটি দেশ যেখানে মানুষ খুব কষ্টে থাকেন।কঠোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *