Home / জাতীয় / বিধানসভা উপনির্বাচন : উড়িষ্যা ও মধ্যপ্রদেশের বিজেপি ধুয়ে মুছে সাফ!

বিধানসভা উপনির্বাচন : উড়িষ্যা ও মধ্যপ্রদেশের বিজেপি ধুয়ে মুছে সাফ!

সবার খবর, নিউজ ডেস্ক: উড়িষ্যা ও মধ্যপ্রদেশের বিধানসভা উপনির্বাচনে বিজেপি ধুয়ে মুছে সাফ হয়ে গেল। এই উপনির্বাচনকে পাখির চোখ করেছিল বিজেপি। ভারতীয় জনতা পার্টি নির্বাচনের পূর্বেই ঘোষণা দিয়ে বলেছিল এই হোলি জয়ের হোলি হবে। কিন্তু ফলাফলের পরিনামে দেখা যাচ্ছে বিজেপির হোলির রং অনেকটাই ফিকে করে দিল কংগ্রেস পার্টি।
দুই রাজ্যতেই বিজেপি উপনির্বাচন জিততে পারলো না। মধ্যপ্রদেশের কোলারস ও মুঙ্গওলি বিধানসভা কেন্দ্রে কংগ্রেস বিজেপিকে হারিয়ে দিল। অন্য দিকে উড়িষ্যার ক্ষমতাসীন পার্টি বিজেডি জয় পেয়েছে। এই হার বিজেপির জন্য অশনি সংকেত ২০১৯ এর আগে। যদিও উড়িষ্যাতে প্রথম থেকেই বিজেপির হার নিশ্চিত ছিল। কিন্তু বিজেপির মাথা ব্যাথার কারন হয়ে দাড়ালো মধ্যপ্রদেশের দুটি সিটের হার।
কংগ্রেস
মধ্যপ্রদেশে পর পর তিন বার শিব রাজ সিং চৌহানকে মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেন জনগণ। ২০১৮ সালের ডিসেম্বর মাসে মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচন। শিব রাজ সিং চৌহান চতুর্থ বারের মত মুখ্যমন্ত্রীর হওয়ার স্বপ্ন দেখছেন। কিন্তু এই স্বপ্ন বাস্তবায়ন করতে যে অনেক কাঠ খড় পু্ড়াতে হবে তা এই বিধানসভা উপনির্বাচনের রেজাল্টই বলে দিচ্ছে। আর বিজেপিও এই বিধানসভা উপনির্বাচন সেমি ফাইনাল বলে মনে করছিল। মুঙ্গওলি বিধানসভা কেন্দ্রে কংগ্রেসের বৃজেন্দ্র সিং এবং কোলারস কেন্দ্রে মহেন্দ্র সিং যাদব জয়ী হন। অন্যদিকে উড়িষ্যার বিজাপুর কেন্দ্রে ৪২ হাজার ভোটে বিজেডি প্রার্থী রীতা রানি জয়ী হন।
উল্লখ্য শিব রাজ সিং চৌহান মুঙ্গওলি বিধানসভা কেন্দ্রের একটি গ্রামে গিয়ে রাত কাটান ও জনসংযোগ করেন। কিন্তু তাতেও জনগণের মন ভিজলো না। ফলে বলাই যায় এই পরিণাম শুধু শিবরাজের কপালে ভাঁজ ফেলিনি বিজেপির কপালেও চিন্তার ভাঁজ ফেলেছে।
আরও পড়ুন: ২০ বিধায়কের পদ খারিজ ! কেজরির পাশে মমতা

Check Also

মিঠুন

মহান অভিনেতা মিঠুন চক্রবর্তী গুরুতর অসুস্থ

সবার খবর, ওয়েব ডেস্ক: মনে হচ্ছে ইদানিং বলিউডের ওপর নজর লেগে গেছে। শ্রীদেবির মৃত্যুর পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *