Breaking News
Home / আন্তর্জাতিক / আমেরিকাকে চোখ রাঙানি! বিশ্বে প্রথম এমন মিশাইল তৈরি করলো রাশিয়া

আমেরিকাকে চোখ রাঙানি! বিশ্বে প্রথম এমন মিশাইল তৈরি করলো রাশিয়া

সবার খবর, আন্তর্জাতিক ডেস্ক: অপ্রতিরদ্ধ হাই পাওয়ার মিশাইল তৈরি করলো রাশিয়া। আমেরিকার ঘুম কেড়ে নিয়েছে ভ্লাদিমির পুতিন। আমেরিকা বলছে এই সব বিধ্বংশি অস্ত্র বিশ্বের শান্তি বিঘ্নিত করতে পারে। তারা আরও বলছে, এটা একটি বড়ো ধরনের আগ্রাসন। আর বিশেষজ্ঞদের মতে পশ্চিমা বিশ্বকে চোখ রাঙানি দিয়ে চাপে রাখতে চাইছে মস্কো।
রাশিয়ার সমর ভান্ডারে নতুন সংযোজন হাই পাওয়ার ব্যালেস্টিক ক্ষেপানাস্ত্র। এই ক্ষেপানস্ত্রের প্রধান বৈশিষ্ট্য হল-রাডার ফাঁকি দিয়ে বিশ্বের যেকোন প্রান্তে নিরবে ধ্বংশ করে দিতে শত্রু পক্ষকে। আর এই মিশাইল বহন করতে পারে একাধিক পরমাণু বোমা। নির্বাচনের পূর্বে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে এই নতুন অস্ত্রের ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
রাশিয়া
শব্দের চাইতে বিশগুণ দ্রুত গতিতে ছুটতে পারে ভয়ঙ্কর মিশাইলটি। রাডার ফাঁকি দিতে সিদ্ধ হস্ত মিশাইলটি সর্বাধুনিক ক্ষেপানাস্ত্র বিধ্বংসী ব্যাবস্থাও ফাঁকি দিতে সক্ষম। ভ্লাদিমির পুতিন আরও নতুন ক্ষেপানাস্ত্রের ঘোষণা দেন। রণতরী ও সাবমেরিন থেকে আঘাত হানতে পারে এমন দ্রোন। পুতিনের ভাষণে আমেরিকাকে ভয় দেখানোর সব উপাদান মজুত ছিল। আরও একটি ক্ষেপানাস্ত্রের কথা তিনি উল্লেখ করেন। ‘কিং ঝাল’ নামের ব্যালেস্টিক মিশাইলটি বিমান থেকে বারোশ মাইল দুরে গিয়ে আঘাত হানতে সক্ষম। অপ্রতিরোধ্য মিশাইলের খবর শিরোনামে আসে সকল গণমাধ্যমে। আমেরিকার পররাষ্ট্র মন্ত্রাণলয়ের মুখপাত্র যখন রাশিয়ার মিশাইলের ব্যাপারে বলতে আসেন তখন যেন তার শরিরী ভাষায় আত্ম-বিশ্বাসের অভাব। তিনি জানান, আমরা অনেকদিন যাবৎ বলে আসছিলাম রাশিয়া বিধ্বংসী অস্ত্র তৈরি করছে। আমেরিকার কথা আজ সত্যি হলো।
মিশাইল 1
যে ভাবে রাশিয়া মিশাইলের ভিডিও চিত্র প্রকাশ করেছে তা দ্বায়িত্বশীল দেশের কাছ থেকে আসা করা যায় না। পেন্টাগনের মুখপাত্র ডানা হোয়াইট জানিয়েছেন, কোনো সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় রাশিয়াকে নিতে হবে। মার্কিন জনগণকে আস্বস্ত করে বলেছেন, আমরা যেকোনো হামলা প্রতিহত করতে সক্ষম।
ভিডিও চিত্রে দেখা যাচ্ছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঞ্চল আঘাত হানতে পারে এই নতুন মিশাইল। বিশেষজ্ঞদের মতে এই চোখ রাঙানির ফলে বিশ্বজুড়ে পরমাণু অস্ত্রের প্রতিযোগিতা বাড়বে। তারা বলছেন সিরিয়া ইস্যুতে মতভেদ হওয়াই আমেরিকা ও তার মিত্র দেশগুলিকে ভয় দেখাতেই পুতিনের এমন ভিডিও বার্তা। তারা আরও বলছেন, রাশিয়ার অস্ত্রাগারে প্রায় সাড়ে চার হাজার পারমানবিক অস্ত্র রয়েছে। নতুন মিশাইল যে আমেরিকা ও তার মিত্র দেশগুলির ঘুম কেড়ে নিয়েছে তা বলায় যায়।
আরও পড়ুন: আমেরিকার জানা উচিত পারমাণুর বোতামটি আমার টেবিলেই রয়েছে: কিম

Check Also

উত্তর কোরিয়ার ভালো কাজ

উত্তর কোরিয়ার ভালো কাজের মধ্যেও খারাপ কিছু থাকেই।

সবার খবর, বিনোদন ডেস্ক: উত্তর কোরিয়া পৃথিবীর এমন একটি দেশ যেখানে মানুষ খুব কষ্টে থাকেন।কঠোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *