Breaking News
Home / জাতীয় / এই ছবির আড়ালে আসলে কি লুকিয়ে আছে? জানতে হলে পড়তে হবে।

এই ছবির আড়ালে আসলে কি লুকিয়ে আছে? জানতে হলে পড়তে হবে।

সবার খবর, ওয়েব ডেস্ক: সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ছবিটি। এই ছবিটি দেখে মানুষের মনে কৌতুহল জেগেছে। এটি মানুষ? না অন্য কোনো প্রাণী? না কোনো কোম্পানির নতুন প্রোডাক্ট? বেশ কিছুদিন থেকে ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়ার নিউজ ফিডে ঘোরাঘুরি করছে ছবিটি।
ছবির
আসলে কি আছে এই ছবির ভেতরে? চারজন মানুষ মাংসের ট্রের ওপর শুয়ে। ঠিক মানুষও নয় যেন! মনে হচ্ছে অন্য গ্রহের প্রাণী। তাদের শরীর মোড়ানো প্লাসটিকে। পথচারীরা দেখছেন অবাক হয়ে। মিডিয়াও আছে কাছে পিঠে ক্যামেরা তাক করে। ঘটনাটি কি? প্রশ্ন সবার ভেতরে।
জীনেদের শহর
এটি স্পেনের মাদ্রিদ শহরের ঘটনা। ‘Alternative for animal liberation’ এর সদশ্য এই চার জন। তারা প্রতিবাদের ভাষা ঠিক এভাবেই বেছে নিয়েছেন। সবাই তো অবাক তাদের দেখে। কিন্তু কিসের প্রতিবাদ? কেনো প্রতিবাদ? কিসের বিরুদ্ধে প্রতিবাদ। ‘Alternative for animal liberation’ মূল শ্লোগান ‘None of us would like to end up like this…neither would other than human animals ’.
মানুষ না জীন
নন-হিউম্যান প্রাণীদের হত্যার প্রতিবাদে চার জন ঐ সংগঠনের পক্ষ থেকে পথে নেমে এই অভিনব প্রতিবাদের পথ অবলম্বন করেন। যা সারা বিশ্বের মানুষের কাছে ব্যতিক্রমী প্রতিবাদের পন্থা হিসেবেই পরিলক্ষিত হয়েছে বলে অনেকে মনে করেন অনেকে।
আরও পড়ুন: রাজস্থান ভ্রমণ : জয়সালমীর থেকে কুলধারা একটি ভৌতিক নগরী

Check Also

বিশ্বের ৮০০০ ছাত্রকে পিছনে ফেলে ১৬ বছরের ভারতীয় জিতলো ২.৯ কোটি টাকা

সবার খবর, ওয়েব ডেস্ক: মাত্র ১৬ বছর বয়সে চার লক্ষ আমেরিকান ডলার, ভারতের মুদ্রায় যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *