Breaking News
Home / আন্তর্জাতিক / কোন দেশের মুদ্রার মান সবচেয়ে বেশি জেনে নিন এক ঝলকে

কোন দেশের মুদ্রার মান সবচেয়ে বেশি জেনে নিন এক ঝলকে

সবার খবর, ওয়েব ডেস্ক: কোন দেশের মুদ্রার মান সবচেয়ে বেশি ? এই প্রশ্নটা প্রায় সকলের মনে কোনো না কোনো সময় জেগেছে। কিন্তু আমরা প্রায় ভুল করে থাকি এই ভেবে যে, আমেরিকার মুদ্রা অর্থাৎ ইউএস ডলারের দাম বেশি। উত্তরটা কিন্তু একে বারেই ভুল। হ্যা, আমেরিকা পৃথিবীর সুপার পাওয়ার এবং আর্থিক দিক থেকেও মহাশক্তির দেশ বলাই যায়। কিন্তু এমন অনেক দেশ আছে যেসব দেশের মুদ্রার মান আমেরিকান ডলারের চাইতে অনেকগুণ বেশি।
সুইজারল্যান্ডের মুদ্রা
সুইজারল্যান্ড: সুইজারল্যান্ডের মুদ্রাকে ফ্রাঙ্ক বলা হয়। এক সুইস ফ্রাঙ্ক 1.03 মার্কিন ডলারের সমান, এবং ভারতীয় এক টাকা, সুইস ফ্রাঙ্ক 69.01 টাকার সমান।
ইউরো
ইউরোপ: ইউরোপীয় মুদ্রাকে ইউরো বলা হয়। এক ইউরো সমান $ 1.12 মার্কিন ডলার। এক ইউরোর ভারতীয় মূল্য 75.04 টাকা।
ব্রিটেনের মুদ্রা
ব্রিটেন: ইউকে বা যুক্তরাজ্য-এর মুদ্রা পাউন্ড এই তালিকায় তৃতীয়। এক পাউন্ড 1.30 মার্কিন ডলার। ভারতে প্রতি পাউন্ডের দাম 87.01 টাকা।
ওমানের মুদ্রা
ওমান: ওমানের মুদ্রাকে রিয়্যাল বলা হয়। যেখানে একটি রিয়্যালের দাম $ 2.60 এর সমান, ওমানের এক রিয়্যাল ভারতের 174.02 টাকার এর সমান।
বাহরাইনের মুদ্রা
বাহরাইন: বাহরাইন দিনার পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ মূল্যবান মুদ্রা। যেখানে বাহরাইনের দিনার 2.65 মার্কিন ডলারের সমান। বাহরাইনের এক দিনার সমান ভারতের 177.55 রুপি প্রায়।
কুয়েতের মুদ্রা
কুয়েত: এই তালিকার শেষ নামটি কুয়েতের। কুয়েতের মুদ্রার মান পৃথিবীর যেকোনো দেশের মুদ্রার মানের চাইতে বেশি। এক দিনার যেখানে 3.32 মার্কিন ডলারের সমান। যা ভারতীয় মুদ্রার সাথে তুলনা করা হলে, এক কুয়েতের দিনার 222 টাকার সমান।
আরও পড়ুন: বারমুডা ট্রাই অ্যাঙ্গেল এক অজানা রহস্য

Check Also

কুকুরের মাংস

চীনে প্রতি বছর নির্মমভাবে হাজারও জ্যান্ত কুকুরের মাংস খাওয়ার উৎসব; ভিডিও দেখুন

সবার খবর, ওয়েব ডেস্ক: চীনের কুখ্যাত ইয়ুলিন কুকুরের মাংস উৎসব নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে আজও …