Breaking News
Home / আন্তর্জাতিক / এইসব দেশে যৌনকর্মীর ইনকাম অবাক করার মতো

এইসব দেশে যৌনকর্মীর ইনকাম অবাক করার মতো

সবার খবর, ওয়েব ডেস্ক: দেহ ব্যবসা আজ ফুলে ফেঁপে ওঠার একটাই কারণ যৌনকর্মীর ইনকাম। তারা এখন যা ইনকাম করে তা দেশের প্রেসিডেন্টের মাসিক বেতনের চাইতেও বেশি। পৃথিবীর এমন একটি দেশ নেই যেখানে দেহ ব্যবসা হয় না। প্রায় প্রত্যেক দেশেই কম বেশি যৌন ব্যবসা দেখতে পাওয়া যায়।
১.আমেরিকা: ১৪.৬ আরব ডলার(১ আরব=১০০ কোটি টাকা)
আমেরিকার দেহ ব্যাবসা
আমেরিকাতে দেহ ব্যবসা বেআইনি নয়। কিন্তু নেভাডা রাজ্যের কিছু অংশে দেহ ব্যবসা বেআইনি। আমেরিকাতে যৌনকর্মী হওয়ার জন্যে আবেদন করা যায়। এই ব্যবসার সাথে জড়িত ব্যক্তিদের ট্যাক্স, কর্মচারী সুরক্ষা, ন্যূনতম মজুরি, বীমা এবং মেডিকেল চেক-আপের নিয়ম মেনে চলতে হয়।
২. জার্মানি: ১৮ আরব ডলার
জার্মানির দেহ ব্যাবসা
অনুমানিক জার্মানিতে ৪০০০০ হাজার সেক্স ওয়ার্কার আছে। জার্মানিতে এই ব্যবসাটি বেআইনি নয় তবুও কিছু সামাজিক নিয়ম কানুন মানতে হয় এখানকার যৌনকর্মীদের। জোর পূর্বক এবং পরিস্থিতির সুযোগ গ্রহন করে দেহ ব্যবসায় নামানো সম্পূর্ণ বেআইনি।
৩. জাপান: ২৪ আরব ডলার
জাপানে দেহ ব্যাবসা
দেহ ব্যবসা জাপানের ইতিহাসের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত। ১৯৫৬ সালে জাপানের অ্যান্টি প্রস্টিটিউশন অ্যাক্টের মতে, “কোনও ব্যাক্তি যৌনকর্মী হবে না বা গ্রাহক হবে না।” আইনি দুর্বলতার কারণে জাপানে দিন দিন যৌন ব্যবসা বাড়তে থাকে। যদিও জাপানে এই ব্যাবসা কে দেহ ব্যবসা বলে না।
৪. স্পেন: ২৬.৫ আরব ডলার
স্পেনে দেহ ব্যাবসা
ইউনিসেফের রিপোর্ট অনুযায়ী ৩৯ শতাংশ স্প্যানিশ পুরুষ যৌনকর্মীর সাথে যৌন সম্পর্ক স্থাপন করে। ২০০৯ সালেও স্বাস্থ্য মন্ত্রণালয় একটি সার্ভে করে যাতে যৌন কর্মীর সাথে যৌন মিলনের কথা ৩২ শতাংশ পুরুষ স্বীকার করে নেয়। স্পেনের দেহ ব্যবসা থেকে ইনকাম হল্যান্ড এবং ব্রিটেনের চাইতে ১৪ শতাংশ বেশি।
৫. চীন : ৭৩ আরব ডলার
চীনে দেহব্যাবসা
দুনিয়াতে সবচেয়ে বড়ো দেহ ব্যবসা ওই দেশেই হয় যে দেশে দেহ ব্যবসা সম্পূর্ণরূপে বেআইনি। চীন সরকার যৌনকর্মীদের সাথে অপরাধীর মতো আচরণ করে বলে খবরে প্রকাশ। নিয়মিত চীনের প্রশাসন যৌনপল্লীতে রেইড করে তবুও এখানে মাসাজ পার্লার, বার এবং নাইট ক্লাবের ব্যবসা ফুলে ফেঁপে উঠছে।
Read More: অ্যাডাল্ট ছবির বাজেট এতো! অবাক হবেন আপনিও

Check Also

উত্তর কোরিয়ার ভালো কাজ

উত্তর কোরিয়ার ভালো কাজের মধ্যেও খারাপ কিছু থাকেই।

সবার খবর, বিনোদন ডেস্ক: উত্তর কোরিয়া পৃথিবীর এমন একটি দেশ যেখানে মানুষ খুব কষ্টে থাকেন।কঠোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *