Breaking News
Home / জাতীয় / এই গ্রামে বেশি পরিমাণে যমজ সন্তান জন্মায়। কারণ এখনও অধরা

এই গ্রামে বেশি পরিমাণে যমজ সন্তান জন্মায়। কারণ এখনও অধরা

সবার খবর, ওয়েব ডেস্ক: এটা ভারতের যমজ সন্তানের গ্রাম ।এই গ্রামটিতে এতো পরিমাণ যমজ বাচ্চা জন্ম গ্রহন করে যা পৃথিবীর আর অন্য কোনো স্থানে এভাবে করে না। বিজ্ঞানীরাও এর কারণ অনুসন্ধানের চেষ্টা চালিয়া যাচ্ছেন। এই গ্রামটি কেরালাতে অবস্থিত। গ্রামটির নাম কোডিন্হী। শোনা যাক এই গ্রামের কিছু অবিশ্বাস্য কাহিনী।
এই গ্রামে ঢোকার মুখেই নীল রঙ দিয়ে লেখা আছে ভগবানের যমজ গ্রাম কোডিন্হীতে স্বাগতম। এই গ্রামে এতো পরিমাণে যমজ সন্তান জন্ম গ্রহণ করেছে যে সারা পৃথিবীতে এই নিয়ে চর্চা চলছে। এখানে ১০০০ বাচ্চার মধ্যে ৪২ টি যমজ বাচ্চা জন্ম গ্রহণ করে। যা বিশ্বের গড়ের তুলনায় সাত গুন বেশি। সাধারণত বিশ্বে ১০০০ বাচ্চা পিছু ৬ টি যমজ সন্তান জন্মায়।

যমজ সন্তানের গ্রাম
কোচি থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত এই গ্রামে আসলে যমজ সন্তানের অনেক গল্প শুনতে পাওয়া যাবে। সুমায়াত এবং আসমায়াত যমজ বোন তারা। তাদের বয়স ১৬ বছর। দুজনের চেহরা এতোই মিল বিদ্যালয়ের শিক্ষক পর্যন্ত চিনতে ভুল করে ফেলেন মাঝে মধ্যে। সুমায়াতদের স্কুলে ১৭ জন যমজ বাচ্চা বর্তমানে পড়াশুনা করছেন।

কোডিন্হী গ্রামের বেশি পরিমাণে যমজ সন্তানের জন্ম গ্রহণের ইতিহাস ৭০ বছর থেকে চলে আসছে। এই গ্রামের শতকরা ৮৫ ভাগ মানুষ মুসলিম। এখানকার মানুষ মনে করেন যমজ সন্তান জন্মানো আসলে ঈশ্বরের আশির্বাদের কারণ।
যমজ সন্তানের শহর

এখানে জার্মানি, ব্রিটেন এবং ভারতের বিশেষজ্ঞ দল পৌছায়। গ্রাম বাসিদের থুতু সংগ্রহ করে পরিক্ষার জন্য। কারণ থুতুর স্যাম্পল থেকে বোঝার চেষ্টা করা হবে ডিএনএ বৈশিষ্ট্য। তাছাড়াও এখান মানুষের ওজন, উচ্চতা ইত্যাদির একটি ডেটা তৈরি করা হয়। কিন্তু এখন পর্যন্ত কেউ বলতে পারেনি আসলে কি কারণে যমজ বাচ্চা জন্মায়।
আরও পড়ুন: দুই ব্যাক্তি চলন্ত বিমানে ঢুকে পড়লো আকাশ পথেই ! দেখুন ভিডিও

Check Also

প্রধানমন্ত্রী ইমরান খান

ইমরান খানের শপথ গ্রহন অনুষ্ঠানে কোন কোন ভারতীয় ক্রিকেটার উপস্থিত থাকছেন?

সবার খবর, ওয়েব ডেস্ক: ক্রিকেট বিশ্বকাপ দিয়ে শুরু করেছিলেন ইমরান খান তার জয়যাত্রা, এবার বাকি …